লক্ষ্মীর ভাণ্ডারের মতো সাধারণ মানুষের হাতে নগদ টাকা দিক কেন্দ্র, নির্মলাকে পরামর্শ চন্দ্রিমার

বাংলাহান্ট ডেস্কঃ বৈঠকে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে (Nirmala Sitharaman) সাধারণ মানুষের হাতে নগদ অর্থ তুলে দেওয়ার পরামর্শ দিলেন রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (chandrima bhattacharya)। তাঁর কথায়, দেশের আর্থিক অবস্থা চাঙা রাখতে এটাই একমাত্র উপায়। মানুষের হাতে থাকা নগদ অর্থই মজবুত রাখতে পারবে আর্থিক মেরুদণ্ডকে।

বর্তমান সময়ে ফের আতঙ্ক ছড়াচ্ছে করোনা। নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ইতিমধ্যেই জনমনে ত্রাস সৃষ্টি করেছে। দেশে উত্তরোত্তর বাড়ছে সংক্রমণের মাত্রা। কলকাতায় ২৪ ঘন্টায় সংক্রমণের মাত্রা দ্বিগুণ বেড়ে গিয়েছে। এই পরিস্থিতিতে মানুষের হাতে নগদ অর্থ তুলে দিলেই, আর্থিক অবস্থা চাঙা থাকবে বলে মনে করেন চন্দ্রিমা ভট্টাচার্য।

   

Chandrima Bhattacharya said against Ayushman Bharat project

ফেব্রুয়ারিতে ২০২২-‘২৩ অর্থ বছরের বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তার আগে সমস্ত রাজ্যের অর্থমন্ত্রীদের নিয়ে একটা বৈঠকের খুবই প্রয়োজন ছিল। সেই মর্মে বৃহস্পতিবার দিল্লীতে সমস্ত রাজ্যের অর্থমন্ত্রীদের নিয়ে একটি বৈঠক করা হয়। আর সেখানে বাংলার হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সেখানেই কেন্দ্রীয় অর্থ মন্ত্রীর সামনে কিছু নিজস্ব মতামত রাখেন বাংলার অর্থ প্রতিমন্ত্রী।

সেখানে তিনি বলেন, করোনা আবহে দেশের আর্থিক পরিস্থিতি খারাপ হলেও, বাংলার মানুষের হাতে নগদ অর্থ রয়েছে। লক্ষ্মীর ভাণ্ডার, বিধবা ভাতা, তফসিলি জাতি ও উপজাতি এবং বয়স্কদের জন্য ভাতা ইত্যাদির মাধ্যমে বাংলার মানুষের হাতে নগদ অর্থ রয়েছে। সেই কারণে দেশবাসীর হাতেও নগদ অর্থ তুলে দিলে, দেশের আর্থিক মেরুদণ্ড মজবুত রাখা যাবে- এমনটাই দাবি করেন রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সেই জন্যই বৈঠকে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে সাধারণ মানুষের হাতে নগদ অর্থ তুলে দেওয়ার পরামর্শ দেন তিনি।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর