রাহুলের চোটে ভাগ্য ফিরলো এই তারকার, টি টোয়েন্টি সিরিজে সামলাবেন রোহিতের ডেপুটির দায়িত্ব

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়েছে ভারতীয় দল। ভারতীয় দল এখন আসন্ন তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে মাত দিতে চাইবে। তবে এই সিরিজ শুরুর আগে রোহিত এবং তার দলের প্রয়োজন হবে একজন নতুন সহ-অধিনায়কের। কারণ, চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন লোকেশ রাহুল। এমন পরিস্থিতিতে ভাগ্য সুপ্রসন্ন হয়েছে ২৪ বছর বয়সী এই রিশভ পন্থের। আইপিএলে তার অধিনায়কত্বের অভিজ্ঞতা রয়েছে।

rishav pant

   

ওয়ান ডে সিরিজ চলাকালীনই বিসিসিআই ঘোষণা করেছে যে সহ-অধিনায়ক লোকেশ রাহুল এবং তারকা অলরাউন্ডার অক্ষর প্যাটেল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন। এটি রোহিত শর্মার জন্য একটি বড় ধাক্কা কারণ রাহুল দলের অন্যতম প্রধান ব্যাটসম্যান এবং রবীন্দ্র জাদেজার অনুপস্থিতিতে অক্ষর প্যাটেলের মতো অলরাউন্ডার ভারতীয় দলের জন্য খুব কার্যকরী ভূমিকা নিতে পারতো কিন্তু এখন এই দুই খেলোয়াড়ই এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন।

তবে তাদের জায়গায় বিসিসিআই আরও দুই খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করেছেন। দীপক হুডা এবং ঋতুরাজ গায়কোয়াডকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। রাহুলের অনুপস্থিতিতে ঋতুরাজ নিজের যোগ্যতা প্রমাণ করতে চাইবেন। এখনও অবধি তিনি খুব বেশি সুযোগ পাননি। অন্যদিকে ওয়ান ডে সিরিজে ভালো পারফরম্যান্সের ফল পেয়েছেন দীপক হুডা।

প্রথম একাদশটি এমন হতে পারে:
রোহিত শর্মা
ঋতুরাজ গায়কোয়াড
বিরাট কোহলি
শ্রেয়স আইয়ার
রিশভ পন্থ
দীপক হুডা
দীপক চাহার
প্রসিদ্ধ কৃষ্ণা
রবি বিশ্নই
ভুবনেশ্বর কুমার
মহম্মদ সিরাজ

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর