পূজারার কাছ থেকে ব্যাটিং টিপস নিচ্ছেন পাকিস্তানের মহম্মদ রিজওয়ান, খেলছেন একই দলে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পাকিস্তানের তারকা ব্যাটার মহম্মদ রিজওয়ান চলতি মরশুমে প্রথমবারের জন্য কাউন্টি ক্রিকেট খেলছেন। তিনি সম্প্রতি জানিয়েছেন যে ৩৪ বছর বয়সী ভারতীয় তারকার সাথে ড্রেসিং রুম শেয়ার করার অভিজ্ঞতা সম্পর্কে। এখানে বলা হচ্ছে চেতেশ্বর পূজারার কথা, যার খেলার ওপর ফোকাস করার ক্ষমতা পাকিস্তানের তারকা ক্রিকেটারকে বিস্মিত করেছিল। বর্তমানে পাক ও ভারতীয় তারকা একসাথে সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছেন।

তিনি পূজারার সাথে খেলার অভিজ্ঞতা নিয়ে বলেছেন, “বিশ্বাস করুন, আমি এটা পূজারার সাথে খেলা সম্পর্কে মোটেও অদ্ভুত কিবহু অনুভব করিনি। কিন্তু খেলার প্রতি তার একাগ্রতা এবং ফোকাস অন্য পর্যায়ের। আপনি যদি অন্য কারো কাছ থেকে ভালো কিছু শিখতে পারেন তবে আপনাকে অবশ্যই সেই সুযোগটি নিতে হবে, যা আমি নিচ্ছি।”

   

rizwan

২৯ বছর বয়সী পাক উইকেটরক্ষক-ব্যাটার পূজারার সাথে নেটে কাটানোর সময় তার একাগ্রতা দেখে খুবই আশ্চর্য হয়েছেন, এমনকি পূজারার সাথে তুলনা করেছেন পাকিস্তানের ব্যাটিং কিংবদন্তি ইউনিস খানের। তিনি বলেছেন “আমার জীবনে, আমি যে খেলোয়াড়দের দেখেছি, তাদের মধ্যে সবচেয়ে বেশি একাগ্রতা এবং ফোকাস ছিল ইউনিস ভাইয়ের। তার পরে যাকে দেখেছি তিনি হলেন ফাওয়াদ আলম। কিন্তু পূজারাকে দেখার পর আমার মনে হয়েছে তিনি এই ব্যাপারে ফাওয়াদ ভাইয়ের থেকেও এগিয়ে। তাই আমার কাছে প্রথম ইউনিস ভাই, তারপরেই পূজারা।”

ইংল্যান্ডের পরিস্থিতিতে কিভাবে দীর্ঘক্ষণ ব্যাটিং করা যায় সেই নিয়ে রিজওয়ানকে পরামর্শও দিয়েছেন পূজারা। পাক ক্রিকেটার বলেছেন “আমি খুঁজে বের করার চেষ্টা করি কিভাবে এই তিনজন ব্যাটার মাঠের মধ্যে এত মনোযোগী থাকেন। আমি এই নিয়ে ইউনিস ভাইয়ের সাথে আলোচনা করে থাকি সুযোগ পেলেই। ফাওয়াদের সাথে খুব একটা কথা হয়নি এই নিয়ে কিন্তু পুজারা তার মূল্যবান পরামর্শ দিয়ে জানিয়েছেন যে কিভাবে ব্যাটিং করলে এই আবহাওয়া ও পিচে দীর্ঘক্ষণ টিকে থাকা যায়।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর