মোদির নিরাপত্তায় বড়সড় গাফিলতি! কপ্টারের নিকট উড়ে এলো কালো বেলুন, গ্রেফতার চার কংগ্রেস কর্মী

বাংলা হান্ট ডেস্কঃ এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নিরাপত্তা নিয়ে উঠে গেল বড়সড় প্রশ্ন চিহ্ন। এমনকি সামান্য গাফিলতি হলে ভয়াবহ দুর্ঘটনা ঘটলেও অবাক হওয়ার কিছু থাকতো না। উল্লেখ্য, বর্তমান সময়ে অন্ধ্রপ্রদেশ সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর মাঝেই এদিন হেলিকপ্টারে চড়ে বিজয়ওয়াড়া রওনা দেওয়ার সময় মোদির বাহনের সামনে এসে পড়ে একাধিক কালো কালারের গ্যাস বেলুন। এক্ষেত্রে কপ্টারের নিকট এসে যাওয়ার কারণে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারতো বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই ঘটনায় কংগ্রেস কর্মীদের জড়িত থাকার খবর সামনে উঠে এসেছে। আপাতত চারজনকে পাকড়াও করেছে প্রশাসন।

এদিন প্রধানমন্ত্রীর সফর মাঝে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা ছিল কংগ্রেস কর্মীদের। সেই প্ল্যানমাফিক বিমানবন্দরে এসে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগানও দিতে থাকে তারা। এমনকি, সেই সময় অনেকের হাতে কালো রঙের গ্যাস বেলুন দেখতে পাওয়া যায়। এরপরেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ক্রমশ ভাইরাল হয়। ভাইরাল ওই ভিডিওতে দেখা যায় যে, একটি বাড়ির ছাদের মধ্যে কালো গ্যাস বেলুন নিয়ে দাঁড়িয়ে এক ব্যক্তি। এরপর আকাশে বেশ কয়েকটি হেলিকপ্টারকে উড়ে যেতে দেখা যায় এবং সেগুলি লক্ষ্য করে তৎক্ষণাৎ হাতের গ্যাস বেলুনগুলিকে আকাশে ছেড়ে দেয় ওই ব্যক্তি।

   

ভিডিওয় দেখতে পাওয়া কপ্টারগুলি প্রধানমন্ত্রীর বলেই মনে করা হচ্ছে এবং পরবর্তীতে বেলুনগুলি কপ্টারের কাছাকাছি চলে যাওয়ায় বিপত্তি ঘটতে পারতো বলে মনে করা হচ্ছে। শুধু তাই নয়, এই সময় ভিডিওয় বেশ কয়েকজন মানুষকে মোদি-বিরোধী স্লোগান দিতেও দেখা যায়।

উল্লেখ্য, এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হেলিকপ্টারটি বিজয়ওয়াড়ার উদ্দেশ্যে রওনা দেয়। তবে আচমকা আকাশপথে বেলুনটি উড়ে আসার ভিডিওটি দেখে আশঙ্কিত হয়ে পড়েন অনেকেই। এক্ষেত্রে বিশেষজ্ঞদের মতে, প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা যেখানে আঁটোসাঁটো হওয়া উচিত, সেখানে এই ধরনের গাফিলতি আশা করা যায় না। যদিও পরবর্তী ক্ষেত্রে চার কংগ্রেস কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে খবর।

যেহেতু যেকোনো রাজ্য সফরে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বটি প্রধানত রাজ্য প্রশাসনের ওপর থাকে, সেই কারণে এই ঘটনায় অন্ধ্রপ্রদেশ সরকারকে কাঠগড়ায় তুলেছে অনেকে। ইতিমধ্যে কংগ্রেস কর্মীদের জড়িত থাকার ঘটনায় তাদেরকে উদ্দেশ্য করে আক্রমণের পথে নেমেছে বিজেপি।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর