বিজেপির নবান্ন অভিযানের আগেই কলকাতা ছাড়লেন মুখ্যমন্ত্রী, বড় প্রস্তুতি গেরুয়া শিবিরেরও

বাংলাহান্ট ডেস্ক : অনুমতি দেয়নি পুলিস (West Bengal Police)। মঙ্গলবার যখন নবান্ন অভিযানের (Nabanna Rally of BJP) প্রস্তুতি চূড়ান্ত করছে বিজেপি, ঠিক তখনই কলকাতা ছাড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ৪ দিনের জেলা সফরে মমতা যাচ্ছেন পূর্ব ও পশ্চিম মেদিনীপুর (Medinipore)। নেতাজি ইন্ডোরের সভার পরই খড়গপুরের (Khargapur) উদ্দেশ্যে রওনা দেন বলে জানা যাচ্ছে। রাতেও থাকবেন সেখানে। পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদ সদস্যদের সঙ্গে বৈঠক রয়েছে খড়গপুর ইন্ডাস্ট্রিয়াল পার্কে। দলীয় সূত্রে জানা যাচ্ছে, মেদিনীপুরে আরও একাধিক কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। কলকাতায় ফিরবেন বৃহস্পতিবার।

এদিকে, ২০২০-র পর ২০২২। দু’বছর পর আবার নবান্ন অভিযানে নামছে বিজেপি।আজ মঙ্গলবার তিন দিক থেকে মিছিল করে নবান্নের দিকে যাবেন বিজেপি কর্মী-সমর্থকরা। হাওড়া ময়দানে বিজেপির মিছিলে নেতৃত্ব দেবেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সাঁতরাগাছিত থেকে এগোনো মিছিলে সামনে থাকবেন শুভেন্দু অধিকারী। কলেজ স্কোয়ার থেকে মিছিলের ব্যাটন থাকবে দিলীপ ঘোষের হাতে। পুলিস অনুমতি না দিলেও নিজেদের কর্মসূচিতে এখনও দৃঢ় গেরুয়াশিবির। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘গোটা মন্ত্রিসভা চুরির দায়ে দোষী সাব্যস্ত হওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা। সেই চোরেদের কাছ থেকে আবার অনুমতি নেওয়ার কী দরকার আছে?’ বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, ‘দেখা যাক, কাল ঠিক কী হয়। আমরা সবকিছুর জন্যই প্রস্তুত রয়েছি।  অ্যারেস্ট করে, জলকামান দিয়ে, গুলি চালিয়ে, লাঠি চালিয়ে আমাদের থামানো যাবে না’। শহরে যখন এই রকম উত্তাল পরিস্থিতি, তখনই ফের জেলা সফরে চলে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

   

মেদনীপুরে কী কী কর্মসূচি থাকছে মুখ্যমন্ত্রী? গতকাল রাতেই কলকাতা থেকে সড়কপথে খড়পুরে পৌঁছন মমতা। রেলশহরে তাঁকে স্বাগত জানান স্থানীয় তৃণমূল কর্মী-সমর্থকরা। গাড়ি থামিয়ে খড়গপুর পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকারের সঙ্গে কথা বলতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। কাল খড়গপুরের ইন্ডাস্ট্রিয়াল পার্কেই পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠক রয়েছে তাঁর। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে প্রশাসনিক বৈঠকে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। এরপর আবার খড়গপুরে ফিরে যাবেন তিনি। ইন্ডাস্ট্রিয়াল পার্কে ‘জব ফেয়ার’ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মমতা। তারপর সেখান থেকেই ফিরে আসবেন কলকাতা।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর