বিতর্ক কাটিয়ে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করতে মেসিকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করলো BYJU’S

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শিক্ষাক্ষেত্রে গোটা বিশ্ব জুড়ে দ্রুতই অতি পরিচিত নাম হয়ে উঠছে ভারতীয় সংস্থা “বাইজুস।” বিশ্বব্যাপী নিজেদের সংস্থার সুপরিচিতি তৈরি করতে মরিয়া এই সংস্থা। সম্প্রতি বেশকিছু বিতর্কের সঙ্গেও জড়িত হয়েছে সংস্থাটির নামটি। সেই যাবতীয় বিতর্ক কাটিয়ে নিজেদের সবল ভাবমূর্তি গড়ে তোলার উদ্দেশ্যে এবার বর্তমান প্রজন্মের অন্যতম সেরা ফুটবলারের শরণাপন্ন হলো ভারতীয় সংস্থাটি।

কিছুদিন আগেই সংস্থাটি নিজেদের লাভের অঙ্ক সুনিশ্চিত করতে একটি বড় এবং বিতর্কিত পদক্ষেপ নিয়েছিল। এই মুহূর্তে গোটা বিশ্বজুড়ে ভারতীয় সংস্থাটির কর্মী সংখ্যা ৫০,০০০। নিজেদের লাভের অংক বাড়াতে তারা ২৫০০ কর্মীকে ছেটে ফেলেছে এমন অভিযোগ উঠেছিল সংস্থাটির বিরুদ্ধে। বাধ্য হয়েই তাদের এই পদক্ষেপ নিতে হয়েছে বলে জানিয়েছিলেন সংস্থাটির প্রতিষ্ঠাতারা। কিন্তু তারপরেও তারা নানানরকম সমালোচনার শিকার হয়েছিলেন।

এবার নিজেদের স্বচ্ছ ভাবমূর্তি গড়ে তোলার জন্য বর্তমান প্রজন্মের অন্যতম ভদ্র এবং সর্বকালের সেরাদের মধ্যে অন্যতম একজন ফুটবলার, আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসিকে নিজেদের গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করল বাইজুস। তাদের এই ঘোষণা রীতিমত শোরগোল ফেলে দিয়েছে গোটা দেশে।

আগে থেকেই ভারতীয় ক্রিকেট দলের মত জনপ্রিয় একটি টিমের স্পন্সর ছিল বাইজুস। আসন্ন কাতার বিশ্বকাপেও তারা অন্যতম বড় স্পন্সর। এবার লিও মেসির মতো বিশ্ববন্দিত তারকাকে নিজেদের সঙ্গে জুড়ে নিয়ে “এডুকেশন ফর অল” কর্মসূচিকে অন্য মাত্রা দিল ভারতীয় সংস্থাটি।

মেসি আজ থেকে ১৪-১৫ বছর আগেই নিজের ‘লিও মেসি ফাউন্ডেশনের’ সাহায্যে সমস্যায় থাকা খুদেদের স্বপ্ন সার্থক করার কাজ করে চলেছেন। মেসি একটি প্যারিসের সংবাদপত্রর সঙ্গে সাক্ষাৎকারে জানিয়েছেন তার ফাউন্ডেশনের কর্মসূচি সঙ্গে বাইজুসের চিন্তাভাবনার মিল পেয়েছেন তিনি। ফলে সমস্ত দিক যাচাই করে তাকে এই সিদ্ধান্ত নিতে বেশি ভাবতে হয়নি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর