ভারতে ব্যবসা গোটানোর মুখে Amazon, বন্ধ হতে চলেছে এই তিনটি গুরুত্বপূর্ণ পরিষেবা

বাংলাহান্ট ডেস্ক : ভারতে (India) পাইকারি বিতরণ ব্যবসা (Business) বন্ধ করে দিচ্ছে অ্যামাজন (Amazon)। জানা যাচ্ছে, বার্ষিক অপারেটিং পরিকল্পনা পর্যালোচনা প্রক্রিয়া এবং খরচ কমানোর ব্যবস্থার অংশ হিসাবে অ্যামাজন এই সিদ্ধান্ত নিয়েছে। বেঙ্গালুরু, মাইসুরু এবং হুবলি এই তিন জায়গায় অ্যামাজনের ডিস্ট্রিবিউশন ভার্টিকালটি পরিচালিত হয়। এই ব্যবসার মাধ্যমের অ্যামাজন বাজার থেকে দ্রুত ভোগের পণ্য কেনা ও স্থানীয় দোকান যেমন কিরানা স্টোর, ফার্মেসি এবং ডিপার্টমেন্ট স্টোরে সরাসরি পাইকারি দরে পণ্য বিতরণ করে।

বেশ কিছুদিন ধরেই আমেরিকার এই কোম্পানিটি আর্থিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে। ব্যাপকহারে কর্মী ছাঁটাই করার পর লোকসান সামাল দিতে অ্যামাজন বিশ্ব জুড়ে বিভিন্ন ব্যবসার আনুষাঙ্গিক খরচ হ্রাস করার সিদ্ধান্ত নিয়েছে। একটি মিডিয়া বিবৃতিতে অ্যামাজন জানিয়েছে, বার্ষিক অপারেটিং পরিকল্পনা পর্যালোচনা প্রক্রিয়ার অংশ হিসাবে ২৯ ডিসেম্বর, ২০২২ থেকে তাদের পাইকারি ই-কমার্স বিভাগ বন্ধ করবে।

   

উল্লেখ্য, অ্যামাজন এই নিয়ে তিন নম্বর ব্যবসা ভারতে বন্ধ করতে চলেছে। এর আগে, অ্যামাজন ভারতে খাদ্য সরবরাহ পরিষেবা অ্যামাজন ফুড এবং অ্যামাজন অ্যাকাডেমি বন্ধ করার কথা ঘোষণা করেছিল। আগামী ২৯ ডিসেম্বর থেকে অ্যামাজন ফুড বন্ধ হয়ে যাবে। অন্যদিকে, ২০২৩ সালের আগস্ট থেকে বন্ধ হয়ে যাবে ED-টেক সেগমেন্ট অ্যামাজন অ্যাকাডেমি।

amazon1amazon1

অ্যামাজন ইতিমধ্যেই সারা বিশ্ব জুড়ে ১০০০০ কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। কোম্পানির সিইও অ্যান্ডি জ্যাসি তাঁর অফিসিয়াল বিবৃতিতে জানিয়েছেন, ২০২৩ সালের আসন্ন মাসগুলিতেও ছাঁটাই প্রক্রিয়া চলবে। পাশাপাশি এও আশ্বাস দেওয়া হয়েছে কোম্পানি সমস্ত কর্মীকে ছাঁটাই করবে না।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর