ভালো খেলেও ভারতীয় দলে ব্রাত্য এই ওপেনার! রাহুল দ্রাবিড়কে দোষ দিচ্ছেন গৌতম গম্ভীর

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় টিম ম্যানেজমেন্ট আপাতত টি-টোয়েন্টি ফরম্যাটে অভিজ্ঞ তারকাদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে। তরুণ ক্রিকেটারদের দিয়ে একটি চনমনে স্কোয়াড গড়তে আগ্রহী তারা। কিন্তু তা সত্ত্বেও ভারতীয় দলের (Team India) সুযোগ হচ্ছে না মুম্বাইয়ের তারকা ওপেনার পৃথ্বী শ-এর (Prithvi Shaw)। ঘরোয়া ক্রিকেটে নিজের যোগ্যতা প্রমাণ করা সত্ত্বেও ভারতীয় দলে আপাতত ব্রাত্য তিনি।

২০১৯ সালে ডোপিং কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে পড়েছিলেন তরুণ আগ্রাসী এই ওপেনার। তারপর থেকে ভারতীয় দলে একাধিক ওপেনার এসেছেন, গিয়েছেন। কিন্তু পৃথ্বীর জন্য দরজা খোলেনি ভারতীয় দলের। এবার তার হয়ে ব্যাট ধরেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। পৃথ্বীর মতো প্রতিভাবান ওপেনারের বিষয়ে উদাসীনতা দেখানোর জন্য ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) থেকে শুরু করে ভারতীয় নির্বাচক, সকলের দিকেই আঙ্গুল তুলেছেন তিনি।

   

গত বছরের শেষ দিকে সমাপ্ত হওয়া ‘সৈয়দ মুস্তাক আলী’ ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় অত্যন্ত ভালো ছন্দে ছিলেন পৃথ্বী শ। তিনি টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন। ১৮১.৪২ স্ট্রাইক রেট সহ ৩৩৬ রান করেছিলেন তিনি। এরপরেও এই বছরের শুরুতেই শ্রীলঙ্কার বিরুদ্ধে আয়োজিত হওয়ার টি-টোয়েন্টি সিরিজ এই জায়গা না হওয়ায় ক্রিকেটারটি নিজেও অত্যন্ত দুঃখ পেয়েছেন।

prithvi shaw pti 0

আর এই ব্যাপার দেখেই রাহুল দ্রাবিড় কে আক্রমণ করেছেন গৌতম গম্ভীর। তিনি বলেছেন, ‘একজন কোচ রয়েছেন কি জন্য! তার কাজ নিশ্চয়ই শুধুমাত্র অনুশীলনের জন্য থ্রো-ডাউন দিয়ে যাওয়া নয়। আমরা সবাই জানি পৃথ্বী কতটা বড় প্রতিভা। সঠিকভাবে ওর পরিচর্যা না হলে অচিরেই আমরা একটা দুর্দান্ত প্রতিভাকে হারিয়ে ফেলতে পারি।’

মুম্বাই ওপেনারের ফিটনেস এবং জীবনযাপন শৈলীর প্রসঙ্গ উঠলে গৌতম গম্ভীর বলেন, “যদি ওই জায়গায় ওর সমস্যা থাকে তাহলেও কোচ বা নির্বাচকদের মধ্যে কারোর দায়িত্ব ওর সঙ্গে কথা বলা এবং ওর দোষ ত্রুটিগুলি ওকে চোখে আঙুল দিয়ে দেখানো। পৃথ্বীকেও আরও সংযমী হতে হবে। ভারতের হয়ে খেলতে গেলে কোন একটা জায়গাতেও ত্রুটি থাকলে চলবে না।

 

ad2
Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর