‘বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারত ও অন্যান্য দলগুলি সমস্যায় পড়বে’, মন্তব্য প্রাক্তন পাক ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan Cricket Team) ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ (ODI World Cup 2023) খেলতে আশা নিয়ে যথেষ্ট বড় প্রশ্নচিহ্ন রয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) গত বছর সোজাসুজি জানিয়ে দিয়েছিল যে, ভারতীয় দল (Team India) যদি এশিয়া কাপ (Asia Cup 2023) খেলতে পাকিস্তানের মাটিতে পা না রাখে, তাহলে তারাও ভারতে অনুষ্ঠিত হতে চলা ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করবে না। এই নিয়ে আরো অনেক সমস্যার মুখোমুখি হবে দুই দল আগামী কিছু মাসে, এমনটা অনেক ক্রিকেটপ্রেমীরই আশঙ্কা।

তবে এর মধ্যেই পাকিস্তান ওডিআই দলকে নিয়ে ভারতকে প্রচ্ছন্ন হুঁশিয়ারি দিয়ে রাখলেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার আকিব জাভেদ। পাকিস্তানের হয়ে ২২ টি টেস্ট এবং ১৬৩ টি ওডিআই খেলা ক্রিকেটের মন্তব্য অনুযায়ী চলতি বছরে ভারতের মাটিতে আয়োজিত হতে চলা বিশ্বকাপে পাকিস্তান দল অন্য সকল দেশকে বড় সমস্যার মুখোমুখি ফেলবে।

   

কিছুদিন আগেই পাকিস্তান নিউজিল্যান্ড এর কাছে ঘরের মাঠে ওডিআই সিরিজ হেরেছে। তারপর নিউজিল্যান্ড দল ভারত সফরে এসেছিল এবং প্রথমে তিনটি ওডিআই ম্যাচের একটি সিরিজ খেলেছে যেখানে তাদের বাজেভাবে হারতে হয়েছে। যদিও ভারত সফলরত এই দলে নিউজিল্যান্ড কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদির মতন ক্রিকেটারদের নিয়ে আসেনি।

team india slow over rate

তবে এই দ্বিপাক্ষিক সিরিজগুলোর উপর বেশি গুরুত্ব দিতে নারাজ আকিব। ভারত চেয়ে গত কয়েকটি ওডিআই ম্যাচে ৩৫০-এর বেশি রান তুলছে প্রায়ই তা নিয়েও খুব বেশি চিন্তিত নন প্রাক্তন পাক ক্রিকেটার। তার মতে পাকিস্তানের বোলিংয়ের সামনে এমন রান তোলা ভারত বা অন্য কোনও দলের পক্ষে এতটা সহজ হবে না।

তিনি বলেছেন, “অতীতে পাকিস্তান ভারতকে অনেকবার সমস্যায় ফেলেছে। পাকিস্তান যখন বিশ্বকাপ খেলতে যাবে তখন ভারতের পিচ তাদের কাছে কোনও রকম বাধা হয়ে দাঁড়াবে না। নাসিম শাহ, শাহিন আফ্রিদি এবং হ‍্যারিস রাউফ ছন্দে থাকলে আমাদের কোনও পেস পোলিং অলরাউন্ডারেরও প্রয়োজন নেই। আমাদের কাছে মহম্মদ নওয়াজ আর শাদাব খানের মতো স্পিন বোলিং অলরাউন্ডার রয়েছে। পাকিস্তান ৩০০ রান তোর বিপক্ষের পক্ষে সেই রান চেজ করা একেবারেই সহজ হবে না।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর