পাকিস্তানকে সমর্থন করার জের, ব্যবসায়ীকে হাঁটু গেঁড়ে ‘ভারত মাতা কী জয়” বলান হল গোয়ায়

বাংলা হান্ট ডেস্ক : ক্রিকেট দেখতে ভালোবাসেন তিনি। কিন্তু তাঁর ‘অপরাধ’ ভারতীয় হয়েও পাকিস্তান ক্রিকেট দলকে সমর্থন করা। যার ‘শাস্তি’ পেতে হল হাতেনাতে। গোয়ার (Goa) এক ব্যবসায়ীকে। প্রকাশ্যে ক্ষমা চাওয়া থেকে ‘ভারত মাতা কি জয়’ বলতে বাধ্য করা হল।

দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি ভ্লগ। সেই ব্লগে দেখা যায়, উত্তর গোয়ায় কালানগুতে এলাকার একটি দোকানের মালিক পাকিস্তান ক্রিকেট দলের সমর্থনে গলা ফাটাচ্ছেন। নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের ম্যাচ চলার সময় ব্লগারের ক্যামেরায় ধরা পরে সেই দৃশ্য। দোকানের মালিকের সঙ্গে খানিকক্ষণ কথাও বলেন ভ্লগার।

   

জিজ্ঞেস করেন, ‘কে খেলছে? নিউজিল্যান্ডকে সমর্থন করছেন?’ উত্তরে ওই ব্যক্তি জানান, তিনি চান পাকিস্তান জিতুক। ভ্লগার পালটা প্রশ্ন করেন, কেন পাকিস্তানকে সমর্থন করছেন তিনি? ব্যক্তির অকপট জবাব, ‘এটা মুসলিম এলাকা।’ আর এতেই দানা বেঁধে গিয়েছে বিতর্ক।

goa 2

স্থানী সূত্রে খবর, ভিডিওটি ভাইরাল হওয়ার পর গত বৃহস্পতিবার একদল লোক ওই দোকানে হামলা চালান। মালিককে বারবার প্রশ্ন করা হয়, কেন পাক দলকে সমর্থন করছেন তিনি? এর পিছনে কি অন্য কোনও কারণ আছে? তাঁরা বলে দেন, এটা মুসলিম এলাকা হলেও ধর্মের নামে সেখানে কেউ ভেদাভেদ করে না।

এরপরই বেঁধে যায় গন্ডগোল। কথাকাটাকাটিতে পরিস্থিতি রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে। এরপর ওই ব্যক্তিকে প্রকাশ্যেই সকলের কাছে ক্ষমা চাইতে বলা হয়। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো এই ভিডিওটি। এঔ ভিডওতে দেখা যাচ্ছে, হাঁটু মুড়ে বসে কান ধরে ক্ষমা চাইছেন ওই ব্যক্তি। সেই সঙ্গে ‘ভারত মাতা কি জয়’ স্লোগানও দিতে হয় তাঁকে। অবশ্য পুরো ঘটনার কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি বলেই জানা যাচ্ছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর