কলকাতা থেকে মাত্র ৪ ঘণ্টা দূরে এই অজানা সমুদ্র সৈকতে একবার ঘুরলেই ভুলে যাবেন দিঘা-পুরী

বাংলাহান্ট ডেস্ক : দৈনন্দিন জীবনের ব্যস্ততা থেকে একটু ছুটি নিয়ে সকলেই ভালোবাসেন ঘুরতে যেতে। প্রতিদিনের কাজকর্ম, মানসিক টেনশন ইত্যাদি থেকে মাঝে মাঝে বেরিয়ে পড়তে পারলে মন্দ হয় না। যখনই আমরা ছুটি কাটাতে চাই তখনই আমাদের মনের মধ্যে প্রথমে যে জায়গা গুলির নাম আসে সেগুলি হল দীঘা, পুরী, দার্জিলিং বা গ্যাংটক।

অনেকেই আছেন যারা এই জায়গা গুলিতে অতীতে বহুবার ঘুরে এসেছেন। তাদের কাছে দীঘা,পুরি বা দার্জিলিং অনেকটা একঘেয়ে হয়ে গেছে। তাই তাদের জন্য আজ আমরা এমন একটি সি বিচের সন্ধান দেবো যা অনেকেরই অজানা। নামমাত্র খরচে কলকাতা থেকে তিন-চার ঘন্টা দূরত্বে পৌঁছে যেতে পারেন এই সি বিচে।এই জায়গাটি হলো বাগদা বিচ।নামমাত্র খরচে , অল্প সময়ের জন্য বন্ধু বা পরিবার নিয়ে ছুটি কাটানোর এক আদর্শ জায়গা।

   

এবার জেনে নেওয়া যাক কিভাবে পৌঁছবেন বাগদা বিচ। কলকাতা থেকে যদি আপনি যাত্রা শুরু করতে চান তাহলে আপনাকে পৌঁছে যেতে হবে হাওড়া স্টেশন। সেখান থেকে ফালাকনামা এক্সপ্রেসের তিন ঘন্টার যাত্রায় পৌঁছে যাবেন উড়িষ্যার বালাসোড়ে। সেখান থেকে গাড়ি ভাড়া করে প্রায় এক ঘন্টার জার্নিতে পৌঁছে যাবেন ডেস্টিনেশন বাগদা বিচে। বাগদা বিচে “My eco camp” নামে পেয়ে যাবেন অসাধারণ এক বিচ ক্যাপ। এই ক্যাম্পে আপনি পেয়ে যাবেন সুস্বাদু বাঙালি রান্না।বাগদা বিচে সৈকতের সৌন্দর্যতা ছাড়াও থাকবে পাহাড়ের মনমুগ্ধকর আহ্বান।

jpg 20220829 111029 0000 1500x785

“My eco camp” এ রয়েছে বিভিন্ন বাজেটের থাকার ব্যবস্থা:

ক. টেন্ট: প্রতি জন পিছু ১৫০০ টাকা প্রতিদিন ( চার বার আহারদি সহ )।

খ. কমন বাথ কটেজ: প্রতি জন পিছু ১৪০০ টাকা।

গ. অ্যাটাচ বাথ কটেজ : ১৮০০ টাকা প্রতি জন পিছু। বাচ্চাদের জন্য লাগবে ৫০% টাকা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর