দিদির উন্নয়ন দেখে অনুপ্রাণিত! বীরভূমে BJP প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেও যোগ দিলেন তৃণমূলে

বাংলা হান্ট ডেস্কঃ ২০২৩ পঞ্চায়েত ভোটের (Panchayat Vote) মনোনয়ন পর্ব ইতিমধ্যেই শেষ হয়েছে। নির্বাচনের আগেই রাজ্যের বহু পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে তৃণমূল (Trinamool)। তবে খাতা খুলেছে বিজেপিও (BJP)। সেরকমই দুবরাজপুর ব্লকের পদুমা গ্রাম পঞ্চায়েত এলাকার ১৭ নম্বর পঞ্চায়েত সমিতির আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেন বিজেপি প্রার্থী লক্ষ্মী মুর্মু। কিন্তু বিজেপি কর্মী-সমর্থকেরা বিজয় উৎসব করার সুযোগই পেলেন না। গেরুয়ার বদলে উড়লো সবুজ আবির। ঘটনাটা কী!

সূত্রের খবর, এই পঞ্চায়েত সমিতি আসনে তৃণমূল, বিজেপি ও সিপিএম প্রার্থী দেয়। তবে কোনও কারণে তৃণমূলের ফর্ম স্কুটিনি পর্বেই বাতিল হয়ে যায়। এরফলে লড়াই হবে বিজেপি ও সিপিআইএমের মধ্যে। এমনটাই প্রত্যাশা ছিল।

   

তবে গতকাল মনোনয়ন তোলার শেষ দিনে একেবারে শেষ মুহূর্তে গিয়ে সিপিআইএম প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করে নেন। যার ফলে এই আসনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় বিজেপি প্রার্থী লক্ষ্মী মুর্মু। তবে এখানেই শেষ নয়! তারপরেই আসে নাটকীয় মোড়।

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উন্নয়নে সামিল হতে লক্ষী মূর্মু তৃণমূলে যোগদান করার সিদ্ধান্ত নেন। তার হাতে তৃণমূলের দলীয় পতাকা তুলে দেন দুবরাজপুর ব্লকের কোর কমিটির সদস্যরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুবরাজপুর ব্লকের তৃণমূলের দুই যুগ্ম আহ্বায়ক রফিউল খান ও স্বপন মন্ডল, তৃণমূলের পদুমা অঞ্চল সভাপতি তরুণ গড়ায় সহ দলের অন্যান্য সদস্যরা।

bjp tmc

এদিকে যোগদানের পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভোটে জিতেও কেন তৃণমূলে যোগ দিলেন সেই প্রশ্ন উঠতেই তৃণমূলের লক্ষ্মীর সাফ জবাব, ‘‘আমার ইচ্ছে।’’ তিনি আরও বলেন, ‘‘কেউ জোর করেননি। কেউ হুমকিও দেননি। নিজের তৃণমূলে যোগ দিলাম।’’

প্রসঙ্গত, দুবরাজপুর পঞ্চায়েত সমিতিতে আসন সংখ্যা ৩০। ইতিমধ্যেই ৭ টা আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। তো গিয়ে দাঁড়ালো আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ২৩ টি আসনে ভোট হবে সেখানে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর