লক্ষ্মীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা নিয়ে বিরাট ঘোষণা মমতার! পুজোর পরই খুলবে কপাল

বাংলা হান্ট ডেস্কঃ স্পেন সফর থেকে ফেরার পর থেকেই বেজায় অসুস্থ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাঁ পায়ে চোটের জেরে বর্তমানে বাড়িতে বিশ্রামে রয়েছেন মুখ্যমন্ত্রী। বেরোনো বারণ। তাই বাড়িতেই ডাকা হচ্ছে মন্ত্রীসভার বৈঠক। গতকাল বাড়ি থেকে ভার্চুয়ালি রাজ্যের বিভিন্ন পুজোর উদ্বোধন সারেন মুখ্যমন্ত্রী। এরই ফাঁকে লক্ষ্মীর ভাণ্ডার (lakshmir Bhandar) থেকে বার্ধক্য ভাতা (Old Age Pension), একাধিক ইস্যুতেও বিরাট ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো।

ঠিক কী বলেন মুখ্যমন্ত্রী? মুখ্যমন্ত্রী বলেন, ”আমরা ৯০ হাজার লক্ষ্মীর ভাণ্ডারের আবেদন পেয়েছি। লক্ষীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা এসব আমি পুজোর পর দিয়ে দেব। আমি পুজোর পর সব করে দেব।” অর্থাৎ পুজোর পরই কপাল খুলছে লক্ষীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা প্রাপকদের।

   

আরও পড়ুন: বিদায় নিচ্ছে বর্ষা! বৃষ্টি চলবে কেবল এই ৬ জেলায়, পুজোর আগে জেনে নিন আবহাওয়ায় খবর

এদিন ১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের ওপর তোপ দাগেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, ‘ কেন্দ্র ১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না। রাস্তার কাজের টাকা দিচ্ছে না। এই সরকার যদি ১০০ দিনের কাজের টাকা না দেয়, তাহলে আরও বড় আন্দোলন হবে।”

lakshmi bhandar

প্রসঙ্গত, পায়ে চোট লাগায় গৃহবন্দি হয়ে রয়েছেন মমতা। কিছুদিন আগে রাজ্যে শিল্প আনতে বিদেশ সফরে গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। দীর্ঘ সফর সেরে ফেরার পরই হাসপাতালে ছুটতে হয় তৃণমূল সুপ্রিমোকে। জানা যায় মুখ্যমন্ত্রীর বাঁ পায়ে চোট (Left Leg Injury) থাকায় তাকে ১০ দিন বিশ্রাম (Rest) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। তবে সেই সময় অতিক্রান্ত হলেও এখনও হাঁটাচলা বারণ তার।

গতকাল মমতা জানিয়েছেন, তার পায়ে সংক্রমণ হয়ে গিয়েছে। যা সারতে সময় লাগবে। হাঁটাচলা করা আপাতত বারণ তার। জল্পনা ছিল হয়তো পুজোর আগেই বাড়ির বাইরে পাঁ রাখবেন মুখ্যমন্ত্রী। তবে তা আর হচ্ছে না। এবারের পুজোয় বিশ্রামেই থাকতে হবে মুখ্যমন্ত্রীকে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর