আরোও উন্নত হবে হার্ট ট্রিটমেন্ট! দেবী শেঠির হাসপাতালের জন্য বড়সড় উদ্যোগ, জমি দান রাজ্যের

বাংলাহান্ট ডেস্ক : বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা.‌ দেবী শেঠি বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে কলকাতায় বিনিয়োগের কথা ঘোষণা করেছিলেন। এবার সেই প্রতিশ্রুতি পূরণ করতে চলেছেন খ্যাতনামা এই চিকিৎসক। দেবী শেঠির হাসপাতাল নির্মাণের জন্য বিপুল পরিমাণ জমি দিল রাজ্য সরকার।

হৃদরোগ বিশেষজ্ঞ ডা.‌ দেবী শেঠি বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে জানিয়েছিলেন তিনি সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি করতে চান কলকাতায়। বৃহস্পতিবার রাজ্য সরকারের তরফ থেকে সেই হাসপাতাল তৈরির জন্য জমি দেওয়া হল প্রখ্যাত কার্ডিয়াক সার্জনকে। নারায়ণা হৃদয়ালয়া’‌কে রাজ্য সরকারের তরফ থেকে এই জমি দেওয়া হয়েছে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারের কাছে।

   

এই চিকিৎসকের একটি হাসপাতাল ছিল কলকাতায় ইএম বাইপাসের ধারে। তারপর তিনি বাংলা ছেড়ে নারায়ানা হৃদয়ালয়ের মতো আন্তর্জাতিক মানের হাসপাতাল তৈরি করেন কর্নাটকে। ৭.‌২ একর জমি এবার পশ্চিমবঙ্গ সরকার দিল দেবী শেঠির নারায়ানা হৃদয়ালয়াকে। এই হাসপাতাল নির্মাণের পর চিকিৎসা পরিষেবা শুরু হলে রাজ্যে খুলে যাবে চিকিৎসার নতুন দিগন্ত।

আরোও পড়ুন : চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! জেলা স্বাস্থ্য দপ্তরের মোটা বেতনের চাকরি, ইন্টারভিউ আগামী ২৪ তারিখ

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে ডা. দেবী শেঠি বলেন,  ‘‌৩৩ বছর আগে যখন এসেছিলাম তখন আমি জুনিয়র হার্ট চিকিৎসক। ইচ্ছে ছিল সমাজের গরিব মানুষের হৃদরোগের চিকিৎসায় সাহায্য করার। তবে বাংলার মানুষ এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ। শুধু হার্টের চিকিৎসাই নয়, গোটা দেশে চিকিৎসা ব্যবস্থাই বদলে গিয়েছে।”

আরোও পড়ুন : সোমবার থেকেই বন্ধ হবে এই জনপ্রিয় রুটের বাস! মাথায় হাত কলকাতা, শিলিগুড়ির যাত্রীদের

তিনি আরোও বলেন, “আমার ইচ্ছা ছিল এখানে একটি মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল করব। আমার ইচ্ছা আগামী দু’‌বছরে তা তৈরি করার। এখানে ১০ হাজার কর্মসংস্থান হবে।” জানা যাচ্ছে নিউ টাউনে এই নতুন হাসপাতালের প্রথম পর্যায়ের কাজ শেষ হয়ে যাবে আগামী দুবছরের মধ্যে। এই হাসপাতালে প্রতিদিন পাঁচ থেকে সাত হাজার রোগীকে চিকিৎসা পরিষেবা দেওয়া যাবে।

devi prasad shetty the eminent surgeon who brought cardiac surgery within reach of everyone be an inspirer

সব মিলিয়ে উপকার হবে রাজ্যবাসীর। রাজ্যের মুখ্যমন্ত্রী এবং পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে ধন্যবাদ জানিয়ে ডা.‌ দেবী শেঠি বলেছেন, ‘আন্তরিক ধন্যবাদ মুখ্যমন্ত্রী ও নগরোন্নয়ন মন্ত্রীকে। আশা করছি হাসপাতাল নির্মাণের কাজ আগামী ছয় মাসের মধ্যে শুরু হয়ে যাবে। এই প্রকল্পের কাজ শেষ হবে দু দফায়।’

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর