রেশন দুর্নীতি মামলায় নয়া মোড়! হাজিরা এড়িয়ে বিপাকে ঋতুপর্ণা? এবার যা করল ED … তোলপাড়!

বাংলা হান্ট ডেস্কঃ রেশন দুর্নীতি মামলা নিয়ে দীর্ঘদিন ধরে সরগরম রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই এই মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। জেলের চার দেওয়ালের মধ্যেই বর্তমানে জীবন কাটছে তাঁর। এবার ইডির (Enforcement Directorate) স্ক্যানারে আরও এক হেভিওয়েট! অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে (Rituparna Sengupta) ইতিমধ্যেই তলব করেছে কেন্দ্রীয় এজেন্সি।

দিনকয়েক আগে রেশন দুর্নীতি মামলায় (Ration Scam) ঋতুপর্ণার নাম জড়ায়। তলব করা হয় অভিনেত্রীক। তবে হাজিরা এড়িয়ে যান তিনি। নায়িকার ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, দেশে না থাকার কারণে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ডাকে সাড়া দিতে পারেননি ঋতুপর্ণা। ED-র কাছে ৭দিন সময়ও চেয়েছিলেন তিনি। তবে তাঁকে সেই সময় দেওয়া হল না। ফের তাঁকে তলব করা হল।

   

বুধবার রেশন দুর্নীতি মামলায় ঋতুপর্ণার হাজিরা দেওয়ার কথা ছিল। তবে তিনি সেই হাজিরা এড়িয়ে যান। তবে সূত্র মারফৎ জানা যাচ্ছে, ফের ইমেলের মারফৎ তলব করা হয়েছে অভিনেত্রীকে। এবার তিনি সাড়া দেন কিনা সেদিকে নজর সকলের।

আরও পড়ুনঃ আয়ের দিকে কখনও গুরুত্ব দেননি! ভোটে হারতেই চেপে বসেছে চিন্তা, অধীর বললেন, ‘কঠিন সময় আসছে…’!

উল্লেখ্য, রেশন দুর্নীতি মামলায় টলি সুন্দরীর একটি সংস্থার নাম জড়িয়েছে বলে খবর। ED-র দাবি, দুর্নীতির টাকা সরাসরি সেই সংস্থায় ঢুকেছে। কার মাধ্যমে এই টাকা ঢুকল ঋতুপর্ণার সংস্থায়? কেনই বা টাকা এল? এমন নানান প্রশ্নের উত্তর জানতে চান তদন্তকারীরা। আর সেই কারণেই অভিনেত্রীকে তলব করা হয়েছে বলে খবর।

Rituparna Sengupta

যদিও এই প্রথম নয়, এর আগেও ED-র তরফ থেকে তলব করা হয়েছিল ঋতুপর্ণাকে। ২০১৯ সালে রোজভ্যালি সম্বন্ধিত একটি মামলায় ডাকা হয়েছিল তাঁকে। কেন্দ্রীয় এজেন্সির দাবি, উক্ত সংস্থার বেশ কয়েকটি অনুষ্ঠানে হাজির ছিলেন অভিনেত্রী। সেই সময় নায়িকার বিদেশ যাত্রার টাকার উৎস নিয়েও প্রশ্ন ওঠে। সেই তলবের পাঁচ বছরের মাথায় রেশন দুর্নীতি মামলায় ঋতুপর্ণাকে তলব করল ED।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর