সকাল থেকেই বৃষ্টি? আজ কলকাতা সহ এই সব জেলায় তুলকালাম: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: উর্দ্ধমুখী তাপমাত্রা। সকাল থেকেই ভ্যাপসা গরমে নাজেহাল দক্ষিণবঙ্গ (South Bengal)। উত্তরেও বাড়ছে তাপমাত্রা৷ জুন মাসের শুরু থেকেই ফের বঙ্গবাসীর দোসর হয়েছে গরম আর অস্বস্তি। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও তাপমাত্রা কমেনি। আজ থেকে কী আরও বাড়বে তাপমাত্রা? বৃষ্টির সম্ভাবনা কোথায় কোথায়? জানুন আবহাওয়ার খবর (Weather Department)।

বর্ষা বঙ্গে প্রবেশ করলেও উত্তরেই আটকে আছে। তবে আবহাওয়া দপ্তর সূত্রে খবর আজ বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার সবকটি জেলাতেই হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া এই সমস্ত জেলায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে।

   

এদিকে বৃষ্টি হলেও তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তিকর পরিস্থিতি থাকবে। আজ কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। সন্ধে থেকে রাতের দিকে কোথাও কোথাও বজ্রপাত-সহ বৃষ্টি হতে পারে। কলকাতায় আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী কয়েকদিনে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে দক্ষিণবঙ্গে। পাশাপাশি উত্তরবঙ্গেও বেশ খানিকটা তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামীকাল থেকে কমবে বৃষ্টি। আরও বাড়বে গরম।

weather 76

আরও পড়ুন: ফুলকির পাঞ্চে কুপোকাত পর্ণা! জোরদার টক্কর উড়ান আর বঁধুয়ার, দেখুন শেষমেশ TRP টপার হল কে

আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের সব জেলাতেই। দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টি হতে পারে। আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং সহ অন্যান্য জেলাগুলিতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। বৃষ্টির পাশাপাশি এদিন উত্তরবঙ্গের উপরের দিকের জেলা গুলিতে ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়ার বইতে পারে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর