ট্রেনিংয়ের জন্য সরকার খরচ করেছে ২ কোটি টাকা! চমকে দেবে ২২ বছরের মনু ভাকেরের মোট সম্পদের পরিমাণ

বাংলা হান্ট ডেস্ক: ২০২৪ সালের প্যারিস অলিম্পিকে ইতিহাস তৈরি করেছেন মনু ভাকের (Manu Bhaker)। মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ভারতের হয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন মনু। প্যারিস অলিম্পিকে এটাই এখনও পর্যন্ত ভারতের প্রথম পদক। এর পাশাপাশি, ২২ বছর বয়সী মনু ভাকের (Manu Bhaker) হলেন ভারতের প্রথম মহিলা শ্যুটার যিনি অলিম্পিকে পদক জিতেছেন। এর আগে ভারতের হয়ে শুটিংয়ে অলিম্পিক পদক জিতেছিলেন রাজবর্ধন সিং রাঠোর, অভিনব বিন্দ্রা, গগন নারাং এবং বিজয় কুমার।

অলিম্পিকে ইতিহাস তৈরি করেছেন মনু ভাকর (Manu Bhaker):

মনু ভাকেরের মোট সম্পদের পরিমাণ: মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মনু ভাকেরের (Manu Bhaker) মোট সম্পদের পরিমাণ প্রায় ১২ কোটি টাকা। মূলত, প্রতিযোগিতা থেকে উপার্জনের পাশাপাশি বিজ্ঞাপন এবং অন্যান্য মাধ্যম থেকে তিনি এই অর্থ উপার্জন করেছেন। জানিয়ে রাখি যে, ২০১৮ সালে মনু ইউথ অলিম্পিকে স্বর্ণপদক জিতেছিলেন। এর পরে, হরিয়াণা সরকার তাঁকে ২ কোটি টাকা দেওয়ার ঘোষণা করে। এদিকে, মনু ভাকের সোশ্যাল মিডিয়ায় এই প্রতিশ্রুতিকে “জুমলা” বলে অভিহিত করেছিলেন। মনুর পদক জেতার পর এই টুইটটি বেশ ভাইরাল হয়েছে।

   

Manu Bhaker net worth update.

তথ্য অনুযায়ী, মনুর (Manu Bhaker) বাবা তাঁর শুটিং কেরিয়ার শুরু করার জন্য ১.৫ লক্ষ টাকা বিনিয়োগ করেছিলেন। পরে অলিম্পিক গোল্ড কোয়েস্ট (ওজিকিউ)-ও মনুকে সমর্থন করতে এগিয়ে আসে। OGQ হল একটি অলাভজনক সংস্থা। যা ভারতীয় ক্রীড়াবিদদের অলিম্পিকে স্বর্ণপদক জিততে সাহায্য করে।

আরও পড়ুন: ফের বড় দুর্ঘটনা! তীব্র গতিতে ছুটে চলা ট্রেন আচমকা হল দুই ভাগে বিভক্ত, কি অবস্থা যাত্রীদের?

সরকারের খরচ হয়েছে ২ কোটি টাকা: এদিকে, মনু ভাকেরের (Manu Bhaker) অলিম্পিক পদক জেতার পরে, ক্রীড়ামন্ত্রী মনসুখ মান্ডাভিয়া জানান যে, তাঁর প্রশিক্ষণে প্রায় ২ কোটি টাকা ব্যয় হয়েছিল। তিনি বলেন “মনু ভাকেরের প্রশিক্ষণে প্রায় ২ কোটি টাকা খরচ হয়েছে। তাঁকে প্রশিক্ষণের জন্য জার্মানি ও সুইজারল্যান্ডে পাঠানো হয়।”

আরও পড়ুন: ভারতে আর থাকবে না টোল প্লাজা! কিভাবে কাটা হবে ট্যাক্স? সরকার নিচ্ছে বড় পদক্ষেপ

তিনি আরও জানান, “মনুকে (Manu Bhaker) তাঁর পছন্দের কোচ পেতে আর্থিক সাহায্য করা হয়। আমরা সকল ক্রীড়াবিদদের এই ইকোসিস্টেম প্রদান করছি। যাতে তাঁরা জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভালো পারফর্ম করতে পারেন।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর