বাংলার সরকারি কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করল অর্থ দফতর, না জানলেই বিপদ

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্য সরকারি কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করল রাজ্যের অর্থ দফতর (Finance Department)। গত ২৬ জুলাই করা সরকারি কর্মীদের উদ্দেশে নবান্ন তরফে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে (West Bengal Government)। সরকারি কর্মীদের সেল্ফ অ্যাপ্রেসাল রিপোর্ট জমা করা সংক্রান্ত মেমোব়্যান্ডাম জারি করেছে ফাইন্যান্স ডিপার্টমেন্ট।

সরকারি কর্মীদের জন্য নয়া নির্দেশিকা জারি (West Bengal Government)

জানা যাচ্ছে ২০২৩-২৪ অর্থবর্ষের সেল্ফ অ্যাপ্রেসাল রিপোর্ট জমা করার বিষয়ে গত ২০২২ সালের ১০ মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। তবে ইতিমধ্যেই সেই বিজ্ঞপ্তির সংশোধন করা হয়েছে। সম্প্রতি নতুন একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সরকার (West Bengal Government) তরফে। সেখানে সেল্ফ অ্যাপ্রেসাল রিপোর্ট নিয়ে নানা তথ্য দেওয়া হয়েছে।

   

অর্থ দপ্তরের দেওয়া নয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২৩-২৪ অর্থবর্ষের জন্যে সরকারি কর্মচারীদের ‘সেল্ফ অ্যাপ্রেলাস রিপোর্ট’ জমা করার সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী ২০২৩-২৪ অর্থবর্ষের সেল্ফ অ্যাপ্রেসাল রিপোর্ট জমা করার শেষ তারিখ ২০২৪ সালের ১৪ অগস্ট।

Government employees

আরও পড়ুন: গভীর নিম্নচাপ! আগামী দু’ঘণ্টায় ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের ৩ জেলায়! কাল থেকে বাড়বে আরও

জানিয়ে রাখি, অগাস্টের ১৪ তারিখের মধ্যে অনলাইনে সরকারি কর্মচারীদের সেল্ফ অ্যাপ্রেসাল রিপোর্ট জমা দিতে হবে। তারপরও বেশ কিছু ডেডলাইন বেঁধে দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। এই রিপোর্ট জমা করার ক্ষেত্রে রিপোর্টিং অফিসারকে ২০২৪ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে কাজ শেষ করতে হবে। পাশাপাশি ৩০ নভেম্বর, ২০২৪ এর মধ্যে রিভিউয়িং অফিসারকে কাজ শেষ করতে হবে। আর সর্বশেষ ‘অ্যাক্সেপ্টিং পরের বছর ৩১ জানুয়ারির মধ্যে কাজ শেষ করতে হবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর