মর্গে থাকতো মদ! সন্দীপ জমানায় আরজি করে কী কী হতো? বোমা ফাটালেন প্রাক্তন মর্গ-কর্মী

বাংলা হান্ট ডেস্কঃ সন্দীপ ঘোষের আমলে আরজি করে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ উঠেছে। আগেই এই অভিযোগ এনেছিলেন প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি। চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার পর এক এক করে ফাঁস হচ্ছে সন্দীপের সব ‘কীর্তি’! এবার যেমন প্রাক্তন অধ্যক্ষের ‘কেচ্ছা’ ফাঁস করলেন আরজি করের (RG Kar Hospital) মর্গের প্রাক্তন ক্লার্ক।

সন্দীপের জমানায় ‘দুর্নীতির আঁতুড়ঘর’ হয়ে উঠেছিল আরজি কর (RG Kar Hospital)!

তারক চট্টোপাধ্যায়ের নামের সেই ক্লার্ক সন্দীপ অধ্যক্ষ হওয়ার আগে থেকেই আরজি করে কাজ করতেন। রিটায়ারমেন্টের পর তাঁর মেয়াদ বাড়ানো হয়। সন্দীপ (Sandip Ghosh) জমানায় কীভাবে ওই মেডিক্যাল কলেজ-হাসপাতালের ‘ভোলবদল’ হয়েছে তার সাক্ষী তারক। সম্প্রতি সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের এক নিয়ে মুখ খোলেন তিনি।

   

তারকের দাবি, সন্দীপের কয়েকজন ব্যক্তিগত বাউন্সার ছিল। সেই সঙ্গেই কিছুজন জুনিয়র চিকিৎসকদের নিয়ে একটি বাহিনী ছিল তাঁর। আরজি করের মর্গের প্রাক্তন ক্লার্কের কথায়, ‘কাছের ছাত্রদের সন্দীপ ঘোষ মদ খাওয়াতেন। বাইরের কোনও লোক এলে হাসপাতালে থাকার জন্য গেস্ট হাউস ছিল। সেই গেস্ট হাউসকে তিনি বার বানিয়ে দিয়েছিলেন। মদ্যপানের আসর বসত। ৭-৮ জনের একটা বাহিনী ছিল। তাঁদের বলা হয়েছিল, ‘আমার সঙ্গে থাকবি। পড়াশোনা দেখতে হবে না। পাশ করাটা আমি দেখে নেব’।

আরও পড়ুনঃ নবান্ন অভিযান নিয়ে ‘ফেক নিউজ’ ছড়াচ্ছে ‘মমতা পুলিশ’! এবার বোমা ফাটালেন শুভেন্দু

এখানেই না থেমে তারক বলেন, সন্তোষ মল্লিক নামে মর্গের একজন কর্মী ছিলেন সন্দীপের ‘চ্যালা’। মর্গে যেখানে মৃতের আত্মীয়স্বজনরা বসে, সেই জায়গাটাকেও কার্যত পানশালা বানিয়ে দেওয়া হয়েছিল বলে দাবি করেছেন তিনি। তারকের কথায়, ‘মদের বোতল যেত ওর কাছ থেকে’।

RG Kar Hospital Sandip Ghosh

উল্লেখ্য, আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার পর থেকেই নজরে রয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ। এরপর শিরোনামে উঠে আসে তাঁর আমলে হওয়া দুর্নীতি। রবিবার সকালেই আরজি করের (RG Kar Hospital) প্রাক্তন অধ্যক্ষের বাড়িতে হানা দিয়েছে সিবিআই। এর মাঝেই তোলপাড় করা দাবি করলেন আরজি করের মর্গের প্রাক্তন ক্লার্ক তারক।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর