বিজেপি নেতা খুনের তদন্তে নয়া মোড়! ময়নার ৯ জায়গায় NIA হানা, তোলপাড় রাজ্য

বাংলা হান্ট ডেস্কঃ ময়নায় বিজেপি (BJP) নেতার খুনে এবার জোরকদমে তদন্তে নেমে পড়ল এনআইএ। সোমবার রাতে ময়নার ৯টি জায়গায় হানা দেয় কেন্দ্রীয় এজেন্সি। গভীর রাত থেকে শুরু হয়েছে তল্লাশি। এই ঘটনার সঙ্গে যোগ থাকতে পারে অথবা এই ঘটনার তথ্যপ্রমাণ যাতে পাওয়া যায়, সেই কারণেই এই তল্লাশি অভিযান চালানো হচ্ছে বলে খবর।

  • ময়নাজুড়ে এনআইএ অভিযান (BJP)!

জানা যাচ্ছে, গতকাল রাতে কলকাতার এনআইএ (NIA) অফিস থেকে ময়নার উদ্দেশে রওনা দেন এনআইএ আধিকারিকরা। গভীর রাতে গিয়ে সেখানে পৌঁছন। তখন থেকেই তল্লাশি শুরু হয় বলে খবর। এনআইএ সূত্রে খবর, এই হত্যাকাণ্ডে জিজ্ঞাসাবাদের প্রয়োজন ছিল এমন বেশ কয়েকজনকে এদিন পাওয়া যায়নি।

   
  • কোথায় কোথায় তল্লাশি চালাচ্ছে এনআইএ?

গতকাল গভীর রাত থেকে যে ৯টি জায়গায় এনআইএ তল্লাশি অভিযান শুরু করেছে, সেগুলি ভিন্ন ভিন্ন ব্যক্তিদের বাড়ি বলে খবর। এখান থেকে তথ্যপ্রমাণ সংগ্রহ করে গোয়েন্দারা এই ঘটনার তদন্ত এগিয়ে নিয়ে যেতে চান বলে জানা যাচ্ছে। এই তল্লাশি অভিযানের জন্য এনআইএ আধিকারিকরা থানার সঙ্গে যোগাযোগ করার পাশাপাশি নিহত বিজেপি (BJP) নেতা বিজয়কৃষ্ণ ভুঁইয়ার পরিবারের সঙ্গেও কথা বলেছে।

আরও পড়ুনঃ ফের কড়াকড়ি! রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বিরাট বার্তা মমতার, মাথায় হাত সকলের

উল্লেখ্য, গত বছর মে মাসে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে বিজেপির বুথ সভাপতি বিজয়কৃষ্ণকে হত্যা করা হয় বলে অভিযোগ। এই নিয়ে উত্তাল হয়ে ওঠে এলাকা। একইসঙ্গে শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। এই খুনের জন্য তৃণমূলকে দায়ী করে পদ্ম শিবির। জল গড়ায় কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) অবধি।

Moyna BJP leader murder

উচ্চ আদালতের বিচারপতি জয় সেনগুপ্ত এই মামলার তদন্তভার এনআইএ-র হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের এই নির্দেশ চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। তবে তাতে কোনও সুরাহা হয়নি। সিঙ্গেল বেঞ্চের রায়ই বহাল রাখে ডিভিশন বেঞ্চ। ফলে ময়নায় বিজেপি (BJP) নেতা খুনের তদন্তভার এনআইএ-র হাতেই থাকে।

বিজেপি নেতা বিজয়কৃষ্ণ ভুঁইয়ার এই হত্যার তদন্তে নেমে এর আগে ঘটনাস্থল পরিদর্শন করেছিল এনআইএ। সেই সঙ্গেই তথ্যপ্রমাণ সংগ্রহ করে বিভিন্ন বয়ানও রেকর্ড করেছিলেন তারা। এই মামলার তদন্তে সোমবার গভীর রাতে ফের ময়নায় গেলেন গোয়েন্দারা। একইসঙ্গে ৯টি জায়গায় হানা দিলেন এনআইএ আধিকারিকরা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর