হাতে মাত্র দু’ঘণ্টা! ঝমঝমিয়ে আসছে, রাতভর তোলপাড় চলবে দক্ষিণবঙ্গের ৫ জেলায়

বাংলা হান্ট ডেস্ক: ফের দুর্যোগের আভাস। মঙ্গলবার থেকেই বাড়বে বৃষ্টি। এমনটাই আভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর (Weather Office)। টানা গরমের মধ্যে ফের শুরু হয়েছে বৃষ্টি। আবহাওয়া অফিস জানিয়েছে আজ রাজ্যের একাধিক জেলা ভিজবে। দক্ষিণবঙ্গের (South Bengal Weather) প্রায় সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কোথাও কোথাও হবে ভারী বৃষ্টি।

কোথায় কোথায় বৃষ্টির তোলপাড়?

আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূম, পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। পশ্চিম মেদিনীপুরের কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে।

   

আপাতত কয়েকদিন টানা বৃষ্টি চলতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, বুধবার আরও বাড়বে বৃষ্টি। আগামীকাল দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কিছু কিছু অংশে ভারী বৃষ্টি হবে। কলকাতা সহ বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

বৃহস্পতিবার ভারী বৃষ্টির দাপট বাড়বে। সেদিন উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় দফায় দফায় ভারী বৃষ্টি হতে পারে। জারি হয়েছে হলুদ সতর্কতা। উপকূল-সহ সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর জানিয়েছে সপ্তাহব্যাপী হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কখনও কখনও ভারী বৃষ্টিও হতে পারে।

south bengal weather

আরও পড়ুন: খেলা হবে! গরু পাচার মামলায় অবশেষে জামিন, দিল্লি হাই কোর্টের রায়ে তোলপাড় রাজ্য

উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত কম। আজ কোনো জেলায় ভারী বৃষ্টি হবে না। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর এবং মালদায়। এই কয়েকটি জেলায় জারি হয়েছে সতর্কতা। উত্তরের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং দক্ষিণ দিনাজপুরে হালকা বা কোথাও মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর