৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া! সঙ্গে অতিভারী বৃষ্টি, দক্ষিণবঙ্গের ৫ জেলায় সতর্কতা: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: পুজোর আগে বৃষ্টির ছোবল। ফের ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গে (South Bengal Weather)। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ থেকে আরও বাড়বে বৃষ্টি। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে ইতিমধ্যেই নিম্নচাপ তৈরি হয়েছে। যার জেরে একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর (West Bengal Weather)। শনিতে কোন কোন জেলায় তাণ্ডব? রইল আবহাওয়ার লেটেস্ট আপডেট।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বাংলাদেশে নিম্নচাপ তৈরির আশঙ্কা রয়েছে। রাজ্যে ফের মৌসুমী অক্ষরেখা সক্রিয়। আজ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস (South Bengal Weather)। শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা দক্ষিণের প্রায় সব জেলাতে। আজ কোন কোন জেলায় রেড অ্যালার্ট?

   

শনিবার জারি হয়েছে লাল সতর্কতা। আজ কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, নদিয়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা। কোথাও কোথাও অতিভারী বৃষ্টি হতে পারে। সব জেলায় জারি সতর্কতা। মেদিনীপুর, বাঁকুড়ায় জারি হয়েছে লাল সতর্কতা।

এদিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো বইতে পারে। এরপর রবিবারও দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টির হতে পারে পুরুলিয়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে। বাকি জেলাগুলিতেও কম-বেশি বৃষ্টি চলবে।

আরও পড়ুন: ভালোবাসার অত্যাচার, আপত্তিকর ভাবে স্পর্শ-চুমু! ভক্তদের কাণ্ডে যা করেছেন এই তারকারা জানলে অবাক হবেন

Rainfall South Bengal weather North Bengal Kolkata West Bengal weather update

আরও পড়ুন: Optical Illusion : ছবির মধ্যেই লুকিয়ে আছে আংটি! ১৫ সেকেন্ডে খুঁজে পেলেই বুঝবেন, তীক্ষ্ণ IQ আপনার

উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি চলবে। শনিবার বজ্রবিদ্যুৎ সহ দু এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়। তালিকায় জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এবং মালদা। এছাড়া প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর