অপ্রতিরোধ্য হার্দিক! ভেঙে দিলেন কোহলির দুর্ধর্ষ রেকর্ড, গড়লেন “বিরাট” নজির

বাংলা হান্ট ডেস্ক: ভারতের কিংবদন্তি ক্রিকেটার বিরাট কোহলি এমনই একজন খেলোয়াড় যিনি একাধিক দুর্ধর্ষ রেকর্ডের অধিকারী। তিনি মাঠে নামলেই তৈরি হয় নিত্য নতুন রেকর্ড। যেগুলিকে ভেঙে ফেলা মোটেও সহজ কাজ নয়। তবে, গত রবিবার বিরাট কোহলির একটি বড় রেকর্ড ভেঙে দিলেন তাঁরই সতীর্থ হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

হার্দিক (Hardik Pandya) ভেঙেছেন “বিরাট” রেকর্ড:

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল কোহলি আর কখনোই এই রেকর্ড ভাঙতে পারবেন না। কারণ, তিনি ইতিমধ্যেই ক্রিকেটের এই ফর্ম্যাটকে বিদায় জানিয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য যে, গোয়ালিয়রের নিউ মাধবরাও সিন্ধিয়া স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম T20 ম্যাচে ৭ উইকেটে জয়লাভ করেছে ভারত।

Hardik Pandya broke Virat Kohli's record.

এদিকে, ওই ম্যাচে যিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন তিনি হলেন হলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তাঁর দুর্ধর্ষ ব্যাটিং প্রত্যক্ষ করে মুগ্ধ হয়েছেন অনুরাগীরা। পান্ডিয়া মাত্র ১৬ বলে ৫ টি চার এবং ২ টি ছক্কার সাহায্যে অপরাজিত ৩৯ রান করেন। এদিকে, পান্ডিয়া তাঁর এই ইনিংসের মাধ্যমে কোহলির একটি “বিরাট রেকর্ড” ভেঙে দিয়েছেন।

আরও পড়ুন: উৎসবের মরশুমে ১০,০০০ কোটি টাকার কেনাকাটা করবেন আদানি, এই কোম্পানির ওপর দিলেন নজর

গত রবিবারের ওই ম্যাচে ভারতীয় ইনিংসের ১২ তম ওভারের পঞ্চম বলে তাসকিন আহমেদের বলে মিড উইকেটে হার্দিক (Hardik Pandya) যখন ছক্কা মারেন, তখন বাংলাদেশি খেলোয়াড়দের তাকিয়ে দেখা ছাড়া আর কোনও উপায় ছিল না। আর এই ছক্কার সাথে সাথেই কোহলির একটি রেকর্ড ভেঙে দেন পান্ডিয়া। ভারতের T20 ইতিহাসে এই প্রথম অর্থাৎ গত ১৭ বছরে, কোনও ভারতীয় প্লেয়ার এই ফরম্যাটে সর্বাধিক ছক্কা মেরে ম্যাচ জেতান। এর আগে ৪ বার এই কীর্তি গড়েছিলেন বিরাট।

আরও পড়ুন: ডেবিউ-র আগে কোচ গম্ভীরের কাছ থেকে কি পরামর্শ পেয়েছিলেন মায়াঙ্ক? নিজেই ফাঁস করলেন বড় তথ্য

ক্যাপ্টেন সূর্যকুমার কি পারবেন এই রেকর্ড ভাঙতে: পান্ডিয়ার এই কৃতিত্বের পর বড় প্রশ্ন হল হার্দিকের এই রেকর্ড ভাঙবে কে? কে সেই ব্যাটার যিনি ছয়টি ছক্কা মেরে ভারতকে জয়ের পথে নিয়ে গিয়ে পান্ডিয়ার (Hardik Pandya) রেকর্ড ভাঙবেন? তবে, বিরাট এই ফরম্যাট থেকে অবসর নিলেও, হার্দিক এখনও খেলছেন। কে জানে, তিনি হয়তো নিজেই ফের রেকর্ড তৈরি করে ফেলতে পারেন। আবার অনেকে এই রেকর্ড ভাঙার প্রসঙ্গে সূর্যকুমার যাদবের নাম সামনে আনছেন। তবে, শেষ পর্যন্ত এই রেকর্ডকে ভাঙতে পারেন সেটাই এখন দেখার বিষয়।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর