ধেয়ে আসছে! দু’ঘণ্টায় ঝেঁপে বৃষ্টি কলকাতা সহ এই তিন জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: আবহাওয়ার ঘন ঘন মুড সুইং। বর্ষার বিদায়ের পরও পিছু ছাড়ছে না বৃষ্টি। আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, আগামী এক থেকে দু’ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে তিন জেলায়। আগামীকাল থেকে দক্ষিণবঙ্গ (South Bengal Weather) জুড়ে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর।

কোন কোন জেলায় সতর্কতা?

কিছুক্ষণের মধ্যেই বৃষ্টির সম্ভাবনা কলকাতা, হাওড়া ও হুগলি জেলার কিছু অংশে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস। বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে জোড়া ঘূর্ণাবর্তের পরোক্ষ প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের সব জেলাতে স্থানীয়ভাবে দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

কয়েকদিন উপকূল এবং উপকূলের সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২২ অক্টোবর পর্যন্ত। দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতে কম-বেশি বৃষ্টি হবে ১৯ অক্টোবর পর্যন্ত।

সোমবার ২০ অক্টোবর ও ২১ অক্টোবর মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা কেবলমাত্র দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে। ভারী বৃষ্টি হবে না কোথাও। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ২২ তারিখ থেকে বৃষ্টি কমবে। এদিকে বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং নদিয়ায়।

weather rain

আরও পড়ুন: সুকান্ত জমানায় ইতি! বঙ্গ বিজেপির নতুন সভাপতি কে? ৫ নাম সামনে আসতেই শোরগোল

উত্তরবঙ্গেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ থেকে ২১ অক্টোবর পর্যন্ত উত্তরের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। কোথাও ভারী বৃষ্টি হবে না। বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পঙের কিছু অংশে অধিক বৃষ্টি হতে পারে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর