দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়বেন না রাহুল! সমালোচকদের কটাক্ষ করে ইঙ্গিত দিলেন গম্ভীর

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ভারত। যার প্রথম টেস্টটি সম্পন্ন হয় বেঙ্গালুরুতে। যেখানে ভারতকে ৮ উইকেটে পরাজিত করে নিউজিল্যান্ড। এদিকে, ওই টেস্ট ম্যাচে ভারতের তারকা ব্যাটার কেএল রাহুলের (KL Rahul) খারাপ পারফরম্যান্সের বিষয়ে তাঁকে প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে। শুধু তাই নয়, টিম ইন্ডিয়া থেকে তাঁকে বাদ দেওয়ার দাবিও উঠেছে।

দ্বিতীয় টেস্টেও সুযোগ পেতে পারেন রাহুল (KL Rahul):

জানিয়ে রাখি, রাহুল (KL Rahul) বাংলাদেশ সিরিজে টেস্ট দলে সুযোগ পেয়েছিলেন এবং এখন তিনি নিউজিল্যান্ড সিরিজেরও অংশ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বেঙ্গালুরু টেস্টে ভারতকে শোচনীয় পরাজয়ের মুখোমুখি হতে হয়। ওই ম্যাচে রাহুল মাত্র ১২ রান করেছিলেন। এদিকে, প্রথম ইনিংসে তিনি খাতাই খুলতে পারেননি। এই কারণে, সোশ্যাল মিডিয়ায় আলোচনা চলছে যে শুভমান গিল ফিরলে কেএল রাহুল পুণে টেস্ট থেকে বাদ পড়তে পারেন। পাশাপাশি, প্রথম টেস্টে দুর্ধর্ষ সেঞ্চুরি করা সরফরাজ খানকেও দলে রাখা হবে বলে অনুমান করা হচ্ছে। তবে, রাহুলের প্রসঙ্গে এবার বড় আপডেট সামনে আনলেন ভারতের হেড কোচ গৌতম গম্ভীর।

কেএল রাহুলের সমর্থনে বড় বিবৃতি দিলেন গৌতম গম্ভীর: পুণে টেস্টের আগে বুধবার আয়োজিত সাংবাদিক সম্মেলনে অংশ নিয়েছিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ গৌতম গম্ভীর। সেই সময় তাঁকে কেএল রাহুল (KL Rahul) সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। গম্ভীর কানপুর টেস্টে রাহুলের খেলা ইনিংসের উল্লেখ করেছেন এবং বলেছেন যে, টিম ম্যানেজমেন্ট তাঁকে সমর্থন করতে চাইছে।

আরও পড়ুন: এবার এই সেক্টরকে “পাখির চোখ” করে বড় পদক্ষেপের পথে আম্বানি! লাভবান হবেন লক্ষ লক্ষ মানুষ

এই বিষয়ে তিনি (KL Rahul) জানান, “সোশ্যাল মিডিয়া প্লেয়িং ইলেভেন নির্ধারণ করে না। সোশ্যাল মিডিয়া বা বিশেষজ্ঞরা কী ভাবছেন তা গুরুত্বপূর্ণ নয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল টিম ম্যানেজমেন্টের চিন্তাভাবনা। কানপুরের একটি কঠিন পিচে রাহুল ভালো ইনিংস খেলেছেন। রাহুলও চাইবেন বড় স্কোর করতে। ম্যানেজমেন্ট তাঁকে সমর্থন করার বিষয়ে ইতিবাচক মনোভাব বজায় রাখছে।”

আরও পড়ুন: হয়ে গেল কনফার্ম! দ্বিতীয় টেস্টে বাড়বে টিম ইন্ডিয়ার শক্তি, সুযোগ পাবেন এই তারকা খেলোয়াড়

জানিয়ে রাখি যে, কেএল রাহুল (KL Rahul) ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ৮৬ রানের ইনিংস খেলেছিলেন এবং তারপর তিনি কিছু ইনিংসে চূড়ান্ত ফ্লপ হন। একই সঙ্গে চেন্নাই টেস্টেও খুব একটা সাফল্য দেখাতে পারেননি তিনি। তবে কানপুরে বাংলাদেশের বিরুদ্ধে ৪৩ বলে ৬৮ রানের দ্রুত ইনিংস খেলেন তিনি। এমতাবস্থায়, গম্ভীর যে ধরণের প্রতিক্রিয়া সামনে এনেছেন, তাতে অনুমান করা হচ্ছে রাহুল সম্ভবত আর একটি সুযোগ পাবেন। যদি এমনটা হয়, সেক্ষেত্রে শুভমান গিল কার পরিবর্তে খেলবেন সেটাই এখন দেখার বিষয়।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর