ভারত খুব গুরুত্বপূর্ণ দেশ, ভারতকে ছাড়া G-7 অসম্পূর্ণ! ভারতকে নেওয়া হোক : ফ্রান্স রাষ্ট্রপতি

ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি ২ দিনের জন্য ফ্রান্সে গেছেন এবং আজকে তিনি সেখানের রাষ্ট্রপতির এমানুয়েল মাক্রোঁর
সাথে বৈঠক করেন। এছাড়া ম্যাক্রোঁ ও মোদি একটি প্রেস কনফারেন্সে বসেন,যেখানে ম্যাক্রোঁ বলেন যে ভারতকে G7 এর মেম্বার হওয়া উচিত। সূত্র অনুযায়ী প্রাপ্ত খবর থেকে জানা গেছে যে এমানুয়েল মাক্রোঁ প্রধানমন্ত্রী মোদীকে দুর্দান্ত ভাবে স্বাগত জানিয়েছেন। তারপর দুই নেতা মিলে দীর্ঘ সময় ধরে একটি বৈঠক করেছেন।

এর পর দুজন নেতা একটি যৌথ সংবাদ সম্মেলন বা প্রেস কনফারেন্সে করেছেন যেখানে ম্যাক্রন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভারতে দ্বিতীয়বারের মতো বিজয়ী হওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন। এমানুয়েল মাক্রোঁ বলেছেন – নরেন্দ্র মোদী আবারও ভারতের প্রধানমন্ত্রী হয়েছেন, ভারত একটি মহান গণতন্ত্র, এবং ভারতের গণতন্ত্র বিশ্বের জন্য একটি বড় উদাহরণ।

এছাড়া এমানুয়েল মাক্রোঁ ভারতকে বিশ্বশক্তি হিসাবে বর্ণনা করে বলেছিলেন যে- এখন ভারতকে ছাড়া পৃথিবীর অনেক কাজ করা সম্ভব হবে না। তাই আমি বিশ্বাস করি যে ভারতকে G -7 এর সদস্য হওয়া উচিত। ম্যাক্রোঁর এই কথাটি ভারতের জন্য একটি গর্বের বিষয়।

img 20190823 1847305769407665608474649

জি 7 বিশ্বের শীর্ষ ১০ টি শক্তিশালী দেশের একটি দল যার মধ্যে আমেরিকা, ব্রিটেন এবং ফ্রান্সের মতো সদস্য রয়েছে। আর ইমানুয়েল ম্যাক্রন ভারতকে G7 মেম্বার হওয়ার কথা বলে ভারতকে বিশ্বের শক্তিশালী দেশ বলতে চেয়েছেন। উনি পুলওয়ামা হামলার বিষয়ে ভারতের পাশে থাকার কথা উল্লেখ করেছেন। এবং তিনি জানিয়েছেন যে ফ্রান্স সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের সাথে আছে এবং তিনি আরো জানান , প্রথম রাফালের যুদ্ধবিমান সেপ্টেম্বরে ভারতে আসবে।


Avatar
Admin

Krishna Chandra Garain, BIET alum, blends mechanical ingenuity with literary finesse. An adept in technical and business content, his words breathe life into concepts. With a background in mechanical engineering, he navigates complexities effortlessly, crafting narratives that enlighten and inspire. A virtuoso of words, Krishna transforms ideas into captivating realities.

সম্পর্কিত খবর