রামলালার প্রাণপ্রতিষ্ঠা দেখা যাবে নিউ ইয়র্কেও! অযোধ্যার রামমন্দিরের উদ্বোধনে সৃষ্টি হবে এক ইতিহাস

   

বাংলাহান্ট ডেস্ক : দীর্ঘ লড়াই, জটিলতা, মোকদ্দমার  অবসান ঘটতে চলেছে। শেষ হচ্ছে দীর্ঘ প্রতীক্ষার। আগামী ২২শে জানুয়ারি উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দিরের। দেশবাসী তো বটেই, গোটা বিশ্বের হিন্দুরা তাকিয়ে রয়েছেন এই দিনটির দিকে। প্রবাসী ভারতীয়দের মনেও রাম মন্দির নিয়ে উচ্ছ্বাস কম নেই।

প্রবাসীদের কথা ভেবে রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠান সম্প্রচার করা হবে বিদেশের মাটিতেও। বিশ্বের অন্যতম প্রধান ও চর্চিত শহর হিসাবে গণ্য করা হয় মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ককে। নিউ ইয়র্ক শহরের প্রাণকেন্দ্র টাইমস স্কোয়্যার। রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠান আগামী ২২ তারিখ সরাসরি সম্প্রচার হবে টাইমস স্কোয়্যারেও।

আরোও পড়ুন : নতুন বছরেই সুখবর! কর্মী নিয়োগ হবে রাজ্যের স্টিল কারখানায়, চাকরিপ্রার্থীরা মিস করলেই বড়সড় লস

এমনকি রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা করা হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশের ভারতীয় দূতাবাসেও। রাম মন্দিরকে পাখির চোখ করেছে বিজেপি। তাৎপর্যপূর্ণভাবে আর কিছু মাস পরে রয়েছে লোকসভা নির্বাচন। তার আগে রাম মন্দির উদ্বোধন নিঃসন্দেহে বিজেপির পক্ষে একটি বড় মাইলেজ।

আরোও পড়ুন : আফগানিস্তানের বিরুদ্ধে খেলবেন না সূর্যকুমার! এই কারণে বাদ পড়লেন টিম থেকে, জানলে চমকে উঠবেন

দেশ জুড়ে বুথ-ভিত্তিক বড় স্ক্রিন টাঙিয়ে রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠান সম্প্রচারের উদ্যোগ নিয়েছে বিজেপি। দেশের প্রতিটি প্রান্তের মানুষ যাতে রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান প্রত্যক্ষ করতে পারেন সেই জন্য এই উদ্যোগ। মন্দিরের বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠা করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী ভাসনও দেবেন সেখান থেকে।

ram mandir consecration to be telecast at iconic times square in new york 074400933 16x9 0

জানা যাচ্ছে উদ্বোধনী অনুষ্ঠানের সম্পূর্ণটা লাইভ সম্প্রচার করা হবে অনলাইন প্লাটফর্মে। রাম মন্দির কর্তৃপক্ষের পক্ষ থেকে জানা গেছে, বিগ্রহ প্রতিষ্ঠার পাশাপাশি যতরকম আচার-নিয়ম আছে সবকিছুই পালন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকি উদ্বোধনী অনুষ্ঠান সম্পর্কে নিয়মিত খোঁজও রাখছেন তিনি।

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর