টাইমলাইনআন্তর্জাতিক

নিজেদের প্রাপ্তবয়স্ক সন্তানকেই বিয়ে করতে চাই! এমনই দাবি করে আদালতের দারস্থ বাবা-মা

বাংলাহান্ট ডেস্কঃ দুটি মানুষের বন্ধন হল বিয়ে (Marriage), যা দুটি মানুষের মধ্যে ঘনিষ্ঠতা তৈরি করে। আর এই সম্পর্কের মাঝে কোন আইনি বাধা থাকা ঠিক নয়- এমনই কিছু অদ্ভূত দাবি করে নিজেদের প্রাপ্তবয়স্ক সন্তানকেই বিয়ে করতে চেয়েছেন নিউ ইয়র্কের (new york) এক বাবা-মা। তাঁরা নাম প্রকাশে অনিচ্ছুক থাকলেও, এমনই দাবি জানিয়েছেন তাঁরা।

নিউ ইয়র্কে এক কড়া আইন রয়েছে। যে আইন অনুসারে, নিজ আত্মীয়ের মধ্যে কোনরকম যৌন সঙ্গম গুরুতর অপরাধ বলে গণ্য করা হয়। যার শাস্তি হিসেবে চার বছরের কারাদন্ডও দেওয়া হয়। এই আইন যে দেশে রয়েছে, খাস সেই দেশের এক পিতা মাতাই চাইছেন তাদের নিজ সন্তান সন্ততিদের সঙ্গে বিবাহ বন্ধনে আবব্ধ হতে।

তবে এখানে কে কাকে বিয়ে করতে চায়, সেবিষয়ে খোলসা করে কিছু জানা না গেলেও, নিজেদের পরিচয় গোপন রেখেছেন তাঁরা। এমনকি তাদের দাবি- নিজ সন্তানের সঙ্গে বিবাহ করা যাবে না, এই আইন সামাজিকভাবে বিবেচিত নয়। তাই এই আইন বাতিল করা হোক।

নিজেদের সন্তানদের বিয়ে করার আইনকে তাঁরা ‘স্বতন্ত্র স্বায়ত্তশাসন’ বলেও অভিহিত করেছেন। তাদের এই অদ্ভূত দাবি যদি মেনে না নেওয়া হয়, তাহলে তাঁরা মানিসিকভাবে ভেঙে পড়বেন বলেও জানিয়েছেন। তাদের এই সিদ্ধান্তের পেছনে তাঁরা যুক্তি দিয়েছেন- তাদের নিজেদের সন্তানদের সঙ্গে তাদের সম্পর্ক রয়েছে। আর এই সম্পর্কের ফলে ভবিষ্যতে কোন সন্তান হলে, তাঁর পরিচয় নিয়ে সমস্যা হতে পারে। সেক্ষেত্রে এই সম্পর্ককে আইনি স্বীকৃতি দেওয়া প্রয়োজন।

Back to top button