খেলাটাইমলাইন

বহু প্রতীক্ষিত প্রথম ম্যাচ ভেস্তে দিল বৃষ্টি। ফলে নুতনদের যাচাই করার জন্য অপেক্ষা করতে হবে বিরাট কোহলিকে।

রবিবার ধর্মশালায় ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ছিল। কিন্তু বৃষ্টির জন্য সেই ম্যাচ ভেস্তে গিয়েছে। আগামী বছর হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আর তার আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ভারত অধিনায়ক বিরাট কোহলি সমস্ত রকম পরীক্ষা-নিরীক্ষা শুরু করে দিয়েছেন। আর সেই ভেবেই এবার একেবারে অন্যরকম একটা টিম তৈরি করা হয়েছিল, যেখানে সুযোগ দেওয়া হয়েছিল বেশ কয়েকজন তরুণ প্রতিভাকে কিন্তু তাদেরকে যাচাই করে দেখবার আগেই ম্যাচ ভেস্তে গেল বৃষ্টির কারণে। রবিবার ধর্মশালায় বৃষ্টির দাপট এতটাই ছিল যে এই ম্যাচের টস অব্দি হয়নি ফলে এক বল হওয়ার আগে ম্যাচটি ভেস্তে গেছে।

এইদিন সকাল থেকে ধর্মশালায় কমবেশি বৃষ্টি হচ্ছিল ফলে আবহাওয়ার খারাপের কথা মাথায় রেখেই শুধুমাত্র ক্রিকেটপ্রেম থাকার জন্যই এই দিন পুরো মাঠ ভরিয়েছিলেন ক্রিকেটপ্রেমী দর্শকরা। বিকেল পাঁচটা সময় বৃষ্টির দাপট কিছুটা কমলেও কিছুক্ষণের মধ্যেই ফের শুরু হয়ে যায় মুষলধারায় বৃষ্টি। ফলে এই ম্যাচ আর শুরু করা সম্ভব হয়নি। এই সিরিজের দ্বিতীয় ম্যাচ বুধবার মোহালিতে।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি বলেছিলেন যে সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই আমি দেখে নিতে চাই যে আন্তর্জাতিক মঞ্চে নুতন প্লেয়াররা কেমন ভাবে নিজেদেরকে মেলে ধরতে পারেন। তার ভিত্তিতেই করা হবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দল। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ায় বিরাট কোহলি এবং ভারতীয় টিম ম্যানেজমেন্টকে আরো কয়েকটা দিন অপেক্ষা করতে হবে নতুন প্রতিবাদে যাচাই করে নেওয়ার জন্য। উল্লেখ্য বৃষ্টির জন্য এই ম্যাচে টস না হওয়ায় দর্শকদের টিকিট মূল্য ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে বিসিসিআই।

জানা গিয়েছে ভারতের ওপেনার শেখর ধাওয়ানকে নিয়েও বেশ কিছু জল্পনা রয়েছে, অর্থাৎ ধাওয়ান কি টি-টুয়েন্টি ক্রিকেট খেলবেন নাকি তাকে বাদ দিয়েই দল তৈরি করা হবে, এই ব্যাপারে বেশ জল্পনা তৈরি হয়েছে। অন্যদিকে ভারতীয় দল যখন নতুন খেলোয়াড়দের পরীক্ষা করে নিচ্ছেন। সেই জায়গায় দাঁড়িয়ে দক্ষিণ আফ্রিকা চাইছেন সম্পূর্ণ নতুন একটা টি-টোয়েন্টি দল তৈরি করতে। বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকার বেশ কয়েকজন তারকা ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এবং চোট রয়েছে ডেল স্টেন এর মত তারকার। তাই এরকম পরিস্থিতিতে এই টি-টুয়েন্টি সিরিজ দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন ডি’ ককের কাছে বেশ চ্যালেঞ্জের।

Leave a Reply

Close
Close