সময় লাগল মাত্র ৩-৪ দিন! এক্কেবারে টাইট ‘মলদ্বীপ’, মোদিকে অপমানের ফল বুঝিয়ে ছাড়ল

বাংলাহান্ট ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অবমাননাকর মন্তব্যের জেরে মাশুল গুনছে মলদ্বীপ। মলদ্বীপ ভারতীয় পর্যটকদের কাছে বরাবরই প্রিয় ডেস্টিনেশন। তবে সেদেশের ৩ মন্ত্রীর ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে করা মন্তব্যকে কেন্দ্র করে বদলে গেছে সবকিছু। বহু ভারতীয় পর্যটক মুখ ফেরাচ্ছেন মলদ্বীপ থেকে।

   

বিপুল পরিমাণ ভারতীয় পর্যটকের এই সিদ্ধান্তের ফলে সে দেশের পর্যটন শিল্প ধাক্কা খাবে সে আর বলার অপেক্ষা রাখে না। যদিও বিতর্ক শুরু হওয়ার পর ড্যামেজ কন্ট্রোলে নামে সে দেশের সরকার। ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে মন্তব্য করা তিন মন্ত্রীকে বরখাস্ত করা হয়। তবে এত সহজে যে অবস্থার বদল হবে না তা মনে করছেন অনেকেই।

আরোও পড়ুন : এবার খুবই সস্তায় হবে পুণ্যলাভ! মাত্র ১০০ টাকায় ঘুরে আসুন গঙ্গাসাগর, এইভাবে নিন ফায়দা

মলদ্বীপে যাওয়া ভারতীয় পর্যটকের সংখ্যা গত তিন দিনে ৩০ শতাংশ পর্যন্ত কমেছে। পর্যটন সম্পর্কিত পরিষেবা সংস্থা ব্লু স্টার এয়ার ট্রাভেল সার্ভিসেসের ডিরেক্টর মাধব ওঝা বলছেন, ২০ থেকে ৩০ শতাংশ ভারত থেকে মলদ্বীপের যাওয়ার সরাসরি বিমান বাতিল করা হয়েছে।

আরোও পড়ুন : পা বাদ গেছে ক্যান্সারে! তবু দেখতেই হবে রাম মন্দির, সাইকেলেই অযোধ্যা ছুটছে গোবরডাঙার সৌমিক

ব্লু স্টার এয়ার ট্রাভেল সার্ভিসেসের ডিরেক্টর মাধব ওঝার কথায়, প্রতিদিন সাত থেকে আটটি বিমান রয়েছে ভারত থেকে মলদ্বীপ যাওয়ার জন্য। প্রতিদিন তিনটি বিমান শুধু চলে মুম্বাই থেকে। তবে বর্তমানে যাতায়াত করছে চার থেকে পাঁচটি বিমান। বিতর্কের পর বহু পর্যটক বাতিল করছেন মলদ্বীপ ভ্রমণের বিমান।

বিতর্ক শুরু হওয়ার পর ভারতীয় পর্যটকদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন ট্যুরিজম বুকিং সাইটও। মলদ্বীপ ভ্রমণ করার বিমান বাতিল করলে ১০০% টাকা ফেরত দিচ্ছে থ্রিলোফিলিয়া। এই ভ্রমণ সংস্থা জানিয়েছে, আগামী মাসগুলোতে মলদ্বীপ ভ্রমণ বাতিলের ক্ষেত্রে পুরো টাকা ফেরত দিয়ে দেওয়া হবে পর্যটকদের।

8kt97iag maldives 625x300 07 january 24

 মলদ্বীপের ৩ মন্ত্রীর কুমন্তব্যের পর সাধারণ ভারতীয়দের পাশাপাশি দেশের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেট ও বলি জগতের তারকারাও। শচীন তেন্ডুলকর, অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, টাইগার শ্রফ, জন আব্রাহাম থেকে শ্রদ্ধা কাপুরের মতো তারকারা আরো বেশি করে ভারতের দ্বীপ অঞ্চলগুলিতে ভ্রমণের অনুরোধ জানিয়েছেন।

সম্পর্কিত খবর