লাগাতার দাম বাড়ছে পেট্রোল ডিজেলের, সেই সঙ্গে জোট বেঁধেছে রূপোও, দেখুন আজকের দাম

বাংলাহান্ট ডেস্কঃ বেশ কয়েকদিন ধরেই ক্রমাগত উর্দ্ধমুখী হচ্ছে পেট্রোল (Petrol) ডিজেলের (Diesel) দাম, সঙ্গে বাড়ছে রূপোর (Silver) দামও। তবে গত চার দিন ধরে সোনার (Gold) দামের স্থবিরতা দেখছে কলকাতাবাসী। উল্টো দিকে কিন্তু রূপো এবং পেট্রোল, ডিজেলের মূল্য পাল্লা দিয়ে বেড়েই চলেছে। লকডাউনের মধ্যে সোনার দামের ক্রমবর্ধমান বৃদ্ধির পর হঠাৎ থমকে আছে দামের গ্রাফ।

বিয়ের মরশুমে লকডাউনের মধ্যেই কেউ কেউ তাঁদের কেনাকাটাও সেরে নিচ্ছেন। তবে দামের উত্থান পতনের মধ্যে স্থবিরতায় সংশয়ে রয়েছেন ক্রেতা থেকে বিক্রেতা সকলেই। আশঙ্কা করছেন হঠাৎ করেই হয়ত অগ্নিমূল্য হতে পারে সোনার বাজারে।

gold 333

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের মধ্যে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

২২ ক্যারেট সোনার দাম
কলকাতায় (Kolkata) গত দুদিন ধরে একই জায়গায় আটকে রয়েছে সোনার দাম। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৬২৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬২৬ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ১০ গ্রামের দাম ৪৭৭৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৭৬ টাকা।

LWPJ100CR1020601 Silver Antique Alloy Necklace Set

রূপোর দাম
আজ বেড়েছে রূপোর দাম। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪৭.৭০ টাকা। আজ এই দাম সামান্য বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৪৭.৭১ টাকা।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
বেশ কিছু দিন পর এবার দিনে দিনে বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। পেট্রোলের দাম গতকাল ছিল লিটার প্রতি ৭৬.৪৮ টাকা। আজ বেড়ে হয়েছে ৭৭.০৫ টাকা। গতকাল ডিজেলের দাম লিটার প্রতি ছিল ৬৮.৭০ টাকা। আর আজ বেড়ে দাঁড়িয়েছে ৬৯.২৩ টাকা। তবে রান্নার গ্যাসের দাম একই অর্থাৎ ৬১৬ টাকা রয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর