মমতার বিরুদ্ধে বিজেপির প্রার্থী ফাই-ফরমাইশ খাটা সুবোধ! তথাগতর ট্যুইট ঘিরে অস্বস্তি বাড়ল দলের অন্দরে

বাংলাহান্ট ডেস্কঃ উপনির্বাচনের দিনক্ষণ নির্ধারণ হয়ে গেলেও, এখনও অবধি প্রার্থীর নাম স্থির করতে পারেনি বিজেপি (bjp) শিবির। তবে এরই মধ্যে বিজেপি নেতা তথাগত রায়ের (Tathagata Roy) এক ট্যুইট ঘিরে শোরগোল পড়ে গেছে বঙ্গ রাজনীতিতে।

প্রথম দিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী উপনির্বাচনে ভবানীপুরে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে প্রার্থী দিতে সম্মত না হলেও, জোট সঙ্গী বামেরা প্রার্থী দেবে বলে জানিয়েছিল। অগত্যা দুদিনের সময় চেয়ে নিয়ে, অবশেষে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেন অধীরবাবু। তবে তাঁর এই প্রস্তাব হাইকমান্ডের কাছে পাঠানো হয়েছে। তাঁরা সম্মতি দিলেই, বাংলায় মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী দেবে কংগ্রেস।

   

tmc vs bjp 1609482776

কিন্তু অন্যদিকে, একুশের নির্বাচনে তৃণমূলের কড়া প্রতিদ্বন্ধী হলেও, এখনও অবধি কোন একজনের নাম নাম স্থির করতে পারেনি গেরুয়া শিবির। দলের মধ্যে আলোচনায় চার জনের নাম উঠে এসেছে। দীনেশ ত্রিবেদী, তথাগত রায়, রুদ্রনীল ঘোষ এবং অনির্বাণ গঙ্গোপাধ্যায়-র নাম আলোচনায় উঠে এলেও, এখনও কিছু স্থির করেনি পদ্ম শিবির। তবে শীর্ষ নেতৃত্বের উপর বাকিটা ছাড়া হয়েছে বলে সূত্রের খবর।

এরই মধ্যে বিজেপি নেতা তথাগত রায়ের এক ট্যুইট ঘিরে চাপানউতোর শুরু হয়েছে বিজেপির অন্দরে। একাধারে মমতাকে আক্রমণ করতে গিয়ে, দলেরও অস্বস্তি বাড়িয়ে দেন এই প্রবীণ নেতা। তিনি ট্যুইটে লেখেন, ‘পশ্চিমবঙ্গ বিজেপির উচিত ভবানীপুরে উপনির্বাচনে সুবোধকে প্রার্থী করা। কিন্তু কে এই সুবোধ ? ঐ যে, বিজেপি কার্যালয়ে ফুটফরমাশ খাটে, চপ-সিঙাড়া এনে দেয় ! চপই তো পশ্চিমবঙ্গের ভবিষ্যৎ!’

প্রসঙ্গত, আগামী ৩০ শে সেপ্টেম্বর রয়েছে ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৩ ই সেপ্টেম্বর পর্যন্ত এবং মনোনয়ন প্রত্যাহার করার শেষ তারিখ নির্ধারন করা হয়েছে ১৬ ই সেপ্টেম্বর পর্যন্ত। নির্বাচনের ফলাফল ঘোষণা হবে ৩ রা অক্টোবর।

ad2
Avatar
Smita Hari

সম্পর্কিত খবর