আলাদা হয়ে গিয়েছিল মায়ের থেকে, পরিবারের কাছে ফিরিয়ে দিলেন আধিকারিকরা! হাতি শাবকের হৃদয়স্পর্শী ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ মা এবং সন্তানের মধ্যেকার কেমিস্ট্রি, পৃথিবীর আর অন্য কোন সম্পর্কের মধ্যে খুঁজে পাওয়া যায় না। সম্প্রতি স্যোশাল মিডিয়ায় এমনই একটি ভাইরাল ভিডিও (viral video) দেখে, আবেগে ভাসলেন নেটজনতারা। মা তো মাই হয়, তা সে মনুষ্য মা হোক কিংবা চারপেয়ী মা। মায়ের থেকে আলাদা হওয়ার পর সকল শিশুই পৃথিবীতে একা হয়ে যায়।

সম্প্রতি নেটদুনিয়ায় এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা গিয়েছে, মায়ের থেকে আলাদা হয়ে গিয়ে কি করুণ দশা হয়েছিল একটি হাতি শাবকের। পশু পাখিরা কথা না বলতে পারলেও, তাঁদের মধ্যেকার অনুভূতি কিন্তু মানুষের থেকে কোন অংশে কম নয়। তাই একজন মনুষ্য সন্তান যদি তাঁর মায়ের থেকে কোন কারণে বিচ্ছিন্ন হয়ে যায় এবং তখন তাঁর যেমন কষ্ট হয়, ঠিক একজন পশু মা এবং সন্তানেরও একই রকম কষ্ট হয়।

   

https://twitter.com/supriyasahuias/status/1445786003591942150?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1445786003591942150%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fzeenews.india.com%2Fhindi%2Foff-beat%2Fias-supriya-sahu-got-emotional-after-watching-elephants-baby-was-separated-from-the-mother%2F1002229

অনেক সময়ই দেখা যায় গভীর অরণ্যে কোন কারণে মায়ের থেকে আলাদা হয়ে গিয়েছে তাঁর পশু সন্তান। এদিনই ঠিক এমনটাই ঘটেছিল। আইএএস অফিসার সুপ্রিয়া সাহু নিজের অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেন। সেখানে তিনি লেখেন, ‘একটি হাতি শবক তাঁর মায়ের থেকে আলাদা হয়ে যাওয়ার পর, তাঁকে তাঁর পরিবারের কাছে পুনরায় ফিরিয়ে দেওয়া হয়। তামিলনাড়ুর মুদুমালাইয়ের এই ঘটনা সত্যই হৃদয়স্পর্শী’।

তিনি আরও লেখেন, ‘কুট্টি তাঁর মায়ের কাছে যাওয়ার সময় শিঙায় ফু দেওয়ার মত আওয়াজ করতে করতে যায়। খুব ভালো কাজ করেছ শচীন, ভেঙ্গেশেশ প্রভু, প্রসাদ, বিজয়, জর্জ প্রবীণসন, থাম্বা কুমার, অনিশ, কুমার এবং এপিডব্লিউ দল প্যান্ডালুর’। স্যোশাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার হয়েই মুহূর্তে ভাইরাল হয়ে যায়। সেইসঙ্গে আবেগের জোয়ারে ভেসে যায় নেটিজনরাও।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর