দিওয়ালিতে বাজি শেষ, হাতের কাছে টাকা পেয়ে তাই জ্বালিয়ে দিয়েছিলেন সলমন!

বাংলাহান্ট ডেস্ক: দাউদাউ করে আগুনে জ্বলছে টাকা। চোখের সামনে কাঁড়ি কাঁড়ি টাকা স্রেফ পুড়ে খাক হয়ে যাচ্ছে। আর ছেলে সলমন খানের (Salman Khan) কাণ্ড দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছেন বাবা সেলিম খান। চোখের সামনে আগুনে পুড়ে যাচ্ছে তাঁর কষ্টার্জিত পারিশ্রমিক।

না, কোনো সিনেমার দৃশ‍্য নয়। বাস্তবেই এমন কাণ্ড ঘটিয়েছিলেন সলমন খান। তখন অবশ‍্য তিনি অনেক ছোট। তাঁর দুষ্টুমিতে অতিষ্ঠ হয়ে গিয়েছিলেন পরিবারের সদস‍্যরা। তবে সলমন সেদিন মাত্রা ছাড়ান যেদিন তিনি বাবার পারিশ্রমিক পুরোটা জ্বালিয়ে দিয়েছিলেন।

   

salmansalimkhan41622120450
দিনটা ছিল দিওয়ালি। ভাই বোনদের সঙ্গে বাজি পোড়াচ্ছিলেন ছোট্ট সলমন। এক সময় শেষ হয়ে আসে বাজির জোগান। তারপর কাগজ গোল করে মুড়িয়ে বাজির মতো জ্বালানো শুরু করেন সলমন ও তাঁর ভাই বোনেরা। যখন কাগজও শেষ হয়ে যায়, তখন মাথা খাটিয়ে নতুন বুদ্ধি বের করেন সলমন।

এক দৌড়ে বাবা সেলিমের ঘরে গিয়ে ড্রয়ার টেনে বের করে আনেন একতাড়া নোট। মোট ৭৫০ টাকা ছিল সেখানে। সেলিমের সে সময়কার সম্পূর্ণ পারিশ্রমিকটাই নিয়ে আগুনে জ্বালিয়ে দিয়েছিলেন সলমন। দাউদাউ করে জ্বলে ওঠে সমস্ত টাকা।

সেলিম যতক্ষণে জানতে পারেন সুপুত্রর কীর্তি, ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। তাঁর সমস্ত পারিশ্রমিক জ্বলেপুড়ে খাক! কিন্তু না, ছেলের উপরে রাগ করেননি সেলিম। সেযাত্রা মারের হাত থেকে বেঁচে গিয়েছিলেন ছোট্ট সলমন।

বরং ছেলেকে কাছে টেনে সেলিম বুঝিয়েছিলেন টাকার মূল‍্য। কতটা কষ্ট করে সেটা অর্জন করতে হয়। টাকা এভাবে কক্ষণো পোড়াতে নেই। সলমন বাবার কথা মনে রেখেছেন এখনো পর্যন্ত‌। কোটি কোটা টাকা রোজগার করলেও প্রতিটি পয়সার কদর করেন ভাইজান।

প্রসঙ্গত, ‘কভি ইদ কভি দিওয়ালি’ সহ টাইগার থ্রি, কিক ২ ছবিগুলি রয়েছে সলমনের ঝুলিতে। এছাড়াও ‘গডফাদার’ ছবির মাধ‍্যমে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে সফর শুরু করছেন ভাইজান। এই ছবিতে সুপারস্টার চিরঞ্জিবীর বিপরীতে অভিনয় করবেন সলমন।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর