লজ্জাও করে না, মহাদেবকে নিয়ে অশালীন গান, গেরোয় পড়েই সুড়সুড় করে ক্ষমা চাইলেন বাদশা

বাংলাহান্ট ডেস্ক: বিতর্ক ছায়ার মতো ঘোরে গায়ক র‍্যাপার বাদশার (Badshah) সঙ্গে। গানে অটো টিউন করা, লিরিক্সে অশালীন ইঙ্গিত ব্যবহারের মতো অভিযোগ উঠেছে আগে। এবার মহাদেবের সম্পর্কে অসম্মানজনক মন্তব্য করায় আইনি জটিলতায় ফাঁসেন বাদশা। বিতর্ক বাড়তে শেষমেষ ক্ষমা চাইতে বাধ্য হয়েছেন তিনি।

বিতর্ক বেঁধেছে বাদশার সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত গান ‘সনক’ নিয়ে। গানটির লিরিক্সের কিছু অংশ নিয়ে উঠেছে অভিযোগ। উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দিরের এক পুরোহিত প্রথম অভিযোগ করেন বাদশার বিরুদ্ধে। গানে আপত্তিকর কিছু শব্দের সঙ্গে মহাদেবের নাম উচ্চারণ করায় গায়ককে তুলোধনা করেছিলেন ওই পুরোহিত। হিন্দু ধর্মাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছিল বাদশার বিরুদ্ধে।

   

badshah shiva

এরপরেই নড়েচড়ে বসেন বাদশা। সোশ্যাল মিডিয়ায় নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি বার্তা দিয়েছেন তিনি। তিনি লিখেছেন, জ্ঞানত বা অজ্ঞানত কারোর অনুভূতিতে আঘাত দেওয়ার উদ্দেশ্য তাঁর নেই। নিজের শ্রোতা, ভক্তদের জন্য খুব যত্ন সহকারে সঙ্গীত পরিবেশন করেন তিনি।

এরপরেই বাদশা জানান, তিনি গানের বিতর্কিত অংশগুলি বাদ দিয়ে নতুন করে রেকর্ড করে তা প্রতিটি ডিজিটাল প্ল্যাটফর্মে আপলোড করার প্রক্রিয়া শুরু করে দিয়েছেন যাতে ভবিষ্যতে কারোর ভাবাবেগে আঘাত না লাগে। তবে এই বদলটায় কিছুদিন সময় লাগে। এই সময়টুকু ধৈর্য্য ধরার অনুরোধ করেছেন বাদশা। সঙ্গে সকলের কাছে ক্ষমাও চেয়ে নিয়েছেন নিজের ভুলের জন্য।

বাদশার উপরে আমজনতার ক্ষোভ অবশ্য এই প্রথম বার নেই। এর আগে ‘গেন্দা ফুল’ মিউজিক ভিডিওতে আসর শিল্পীকে প্রথমে কৃতিত্ব না জানিয়ে সমালোচনার ভাগীদার হয়েছিলেন তিনি। সে সময়েও ক্ষমা প্রার্থনা করে পরিস্থিতি সামলান বাদশা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর