কলকাতায় এসে কি এমন খেতে চাইলেন মোদীর স্বাস্থ্যমন্ত্রী! যে ছোটাছুটি পড়ে গেল BJP-র পার্টি অফিসে?

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচন (Panchayat Vote), আর বছর ঘুরলেই লোকসভা (Loksabha Election)। তার আগে দিল্লি থেকে একের পর এক মন্ত্রীরা আসছেন বঙ্গ পরিদর্শনে। এই যেমন গতকালই সরকার ও সংগঠনের কাজে কলকাতায় এসেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী (Health Minister) মনসুখ মাণ্ডবিয়া (Mansukh L. Mandaviya)।

দুপুরের দিকে আইসিএমআরে গিয়ে কোভিডের জিনোম সিকোয়েন্সিংয়ের কাজ কেমন হচ্ছে, তা দেখে বিকেলের সময় পৌঁছন সল্টলেকে রাজ্য বিজেপির নতুন পার্টি অফিসে। আর সেখানে গিয়েই খাবারের লিস্টি ধরালেন বঙ্গ বিজেপি কর্তাদের হাতে। তবে একাধিক খাবার নয়, সেই তালিকায় মন্ত্রী জানান তার চারটে ফুল বয়েলড ডিম (4 Boiled Eggs) চাই।

প্রসঙ্গত, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে জে পি নাড্ডা সহ বিজেপির শীর্ষ স্তরের অনেক নেতাই নিরামিশাষী। তবে বঙ্গ বিজেপির নেতারা অবশ্য খেতে ভালোবাসেন। প্রায় সকলেই মাছ, মাংস খান। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নাকি ইলিশ পোকা ছিলেন একসময়। তাই কলকাতায় বিজেপির পার্টি অফিসে ডিমের যোগান থাকে। তবে এদিনই ঘটল বিপত্তি! স্বাস্থ্য মন্ত্রী যেই চার খানা ডিম খাবার কথা বলেন, তখনই খোঁজ নিয়ে দেখা যায় দলের ক্যান্টিনে ডিম বাড়ন্ত।

কেন্দ্রীয় মন্ত্রী নিজ মুখে খেতে চাইলেন আর ডিম নেই! একি কাণ্ড! বিকেল ৫ টার আগে কোথা থেকে আনা হবে ডিম, সেই নিয়েই ছোটাছুটি পড়ে যায় বিজেপির পার্টি আপিসে। এরপর কোনও মতে সেক্টর ফাইভের একটা স্ট্রিট ফুডের দোকান থেকে তড়িঘড়ি আনা হয় ৪ খানা সেদ্ধ ডিম। তবে তাতেও আর সমস্যা মিটলো কই!

IMG 20210721 125131

তাড়াহুড়ো করে আনতে গিয়ে দেখা যায় ডিমগুলো হাফ বয়েলড হয়েছে। আর তাতেই বিরক্ত মন্ত্রী। কারণ তিনি যে ফুল বয়েলড ডিম খান। আবারও চিন্তার মেঘ! এরপর ফের আরেকজনকে পাঠানো হলো ডিম আনতে। তবে এবার কোনো রকম ঝুঁকি না নিয়ে সে নিয়ে এল ৮টা ‘ফুল সেদ্ধ’ ডিম। ব্যাস খুশি মনে নিজের ডায়েট মতো চারটে ডিম খেয়ে নিলেন মন্ত্রী। তবে বাকি চারটে ডিম কার পেটে গেল সে খবর অবশ্য পাওয়া যায়নি!


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর