তৃণমূলে বিভেদের ইঙ্গিত! ঘুষ কাণ্ডে মহুয়ার পাশে দাঁড়াল না দল, বিপাকে সাংসদ

বাংলা হান্ট ডেস্ক: তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra) বিরুদ্ধে ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ তুলেছেন ঝাড়খণ্ডের বিজেপি (BJP) সাংসদ নিশিকান্ত দুবে। এই নিয়ে লোকসভার স্পিকার ওম বিড়লার (Om Birla) কাছে চিঠিও দিয়েছেন বিজেপি সাংসদ। এবার এই ঘটনায় মহুয়ার পাশে দাঁড়াল জেডিইউ (JDU), শিবসেনা (উদ্ধব গোষ্ঠী)। আদানি গোষ্ঠীর বিরুদ্ধে মুখ খোলার কারণেই এই মিথ্যে অভিযোগ তোলা হচ্ছে বলে দাবি তাদের। যদিও এই ঘটনায় মুখে কুলুপ তৃণমূলের (TMC)। মহুয়ার বিরুদ্ধে এই অভিযোগের প্রেক্ষিতে এখনও কোনও বিবৃতি দেয়নি রাজ্যের শাসকদল।

বিজেপি সাংসদ অভিযোগ তুলেছেন, মহুয়া মৈত্র টাকা বা উপহারের বিনিময়ে সংসদে প্রশ্ন তুলেছিলেন। শিল্পপতি দর্শন হিরানন্দানির থেকে টাকা এবং উপহার নিয়ে লোকসভায় প্রশ্ন করেছিলেন মহুয়া। কয়েকটি প্রশ্ন ছিল আদানি গোষ্ঠীর বিরুদ্ধে। যদিও ওই শিল্পপতি একথা অস্বীকার করেছেন।

   

এদিকে এই ঘটনায় মহুয়া মৈত্র বিজেপি সাংসদকে আইনি নোটিস পাঠিয়েছেন। তাছাড়া এ সমস্ত খবর যে সব সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে, তাদের বিরুদ্ধেও আইনে নোটিস পাঠানো হয়েছে।

এদিকে এই ঘটনায় তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Bandyopadhyay) বিজেপির বিরুদ্ধে পাল্টা প্রশ্ন তোলেন। মহুয়া নিজেই জবাব দেবেন বলে তিনি জানিয়েছিলেন। তারপরেই দেখা যায় উদ্ধব ঠাকরের শিবসেনার সঞ্জয় রাউত, জেডিইউ নেতা নীরজ কুমার মহুয়ার পাশে দাঁড়িয়েছেন। সঞ্জয় রাউত জানান, আদানি গোষ্ঠীর বিরুদ্ধে প্রশ্ন তোলা হয়েছে। তাই সেটা বিজেপি মেনে নিতে পারছে না। তবে তৃণমূল এই ব্যাপারে এখনও কোনও মন্তব্য করেনি।

 

 

Avatar
Monojit

সম্পর্কিত খবর