‘সায়নী লাগাও’ এখন অতীত! লোকসভা ভোটের মাঝে ভাইরাল ‘বাম লাগান’! কেসটা কী?

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যজুড়ে লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে প্রথম দফার ভোটগ্রহণ। গত ১৯ এপ্রিল থেকে শুরু হয়েছে ‘দিল্লি দখলের লড়াই’। এবার আস্তে আস্তে রাজ্যের বাকি আসনে ভোট হবে। এর মাঝেই সমাজমাধ্যমে সাড়া ফেলে দিয়েছে একটি দেওয়াল লিখনের ছবি।

প্রত্যেকবার ভোট আসলেই শুরু হয়ে যায় দেওয়াল লিখনের (Wall Writing) পালা। সমাজমাধ্যম খুললে প্রায়শয়ই চোখে পড়ে অভিনব নানান দেওয়াল লিখনের ছবি। এবারও ঠিক এমনটাই হয়েছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় (Social Media) হু হু করে ভাইরাল (Viral) হয়েছে একটি ছবি। সেই দেওয়াল লিখনে যা লেখা রয়েছে তা নিয়েই শুরু হয়েছে চর্চা।

   

ভাইরাল ছবিটি দেখে মনে হচ্ছে, সেটি বামেদের দেওয়াল লিখনের। সেখানে লেখা রয়েছে, ‘দুই ফুলের উগ্র গন্ধে মাথা ব্যথা? বাম লাগান’। দুই লাইনের এই লেখাই রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে নেটপাড়ায়। অভিনব এই দেওয়াল লিখন দেখে হাসি চাপতে পারেননি অনেকেই।

আরও পড়ুনঃ চাকরি বাতিলের রায় সম্পূর্ণ ভুল! ‘নিশ্চিন্তে থাকুন’! চাকরিহারাদের উদ্দেশে বিরাট বার্তা তৃণমূলের কল্যাণের

সমাজমাধ্যমে ভাইরাল এই দেওয়াল লিখনটি কোথাকার সেই বিষয়ে কিছু জানা যায়নি। তবে নেটাগরিকদের একাংশ এই লেখা দেখে বেশ মজা পেয়েছেন। পোস্টের প্রতিক্রিয়া দেখে সেকথা অনুধাবন করতে কোনও অসুবিধা হচ্ছে না।

Lok Sabha Election 2024 West Bengal viral wall writing

প্রসঙ্গত, এবার রাজ্যে সাত দফায় লোকসভা নির্বাচন হতে চলেছে। প্রথম দফায় উত্তরবঙ্গের তিনটি আসন, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভোট হয়েছে। আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফার ভোট। রাজ্যে সপ্তম দফার ভোট রয়েছে ১ জুন। মাঝে দু’দিনের বিরতির পর ৪ জুন ভোট গণনা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর