আজকের রাশিফল ২ জুন, আর্থিক দিক থেকে মালামাল হবে এই চার রাশি

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। কোথাও বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সতর্ক হন এবং সেই বিষয়ে সমস্ত তথ্য ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। কোনো পারিবারিক সমস্যার আজ আপনি সমাধান করে ফেলতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি একটি নতুন বই পড়তে পারেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে সরষের তেলে নিজের প্রতিচ্ছবি দেখার পর সেটি দান করে দিন।

   

বৃষ রাশি: শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আপনার আজ কোনো মূল্যবান জিনিস ছিনতাই হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। পরিবারের সদস্যদের সাথে আজ আপনি অনেকটা সময় অতিবাহিত করবেন। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও নিজের জন্য কিছুটা সময় বের করুন। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। আপনার ভদ্র এবং মার্জিত ব্যবহারের কারণে অনেকেই আপনার প্রশংসা করবেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে সৃজনশীলভাবে অন্যকে সাহায্য করার চেষ্টা করুন।

মিথুন রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। আর্থিক লেনদেন আজ অত্যন্ত সতর্কতার সাথে সম্পন্ন করতে হবে। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পাশাপাশি, আজ আপনি কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করুন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে পাখিদের জন্য জলের ব্যবস্থা করুন।

কর্কট রাশি: গাড়ি চালানোর সময়ে আজ আপনাকে অবশ্যই সতর্ক থাকতে হবে। অতিরিক্ত অর্থ আজ জমি বা বাড়ি কেনার কাজে ব্যবহার করুন। পরিবারের সদস্যদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। প্রতিটি কাজ আজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করে ফেলার চেষ্টা করুন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। বন্ধুদের সাথে আজ আপনি কোনো সিনেমা দেখতে যেতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে ৯ বছরের ছোট একজন কন্যাকে খাবার খেতে দিন।

সিংহ রাশি: আপনি আজ একাধিক উত্তেজক পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। তবে, প্রতিটি ক্ষেত্রে মাথা ঠান্ডা রেখে বিষয়গুলিকে সমাধানের চেষ্টা করুন। পরিবারের সদস্যদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। দীর্ঘমেয়াদী ভিত্তিতে কোথাও বিনিয়োগ করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। কোনো সামাজিক তথা ধর্মীয় অনুষ্ঠানের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। ভালোবাসার মানুষটির কাছ থেকে আজ আপনি একটি উপহার পেতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য সূর্যোদয়ের সময়ে প্রাণায়ামের অভ্যাস করুন।

কন্যা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রেখে প্রতিটি কাজ আত্মবিশ্বাসের সাথে করার চেষ্টা করুন। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পাশাপাশি, কোনো লেনদেন অথবা গুরুত্বপূর্ণ কাগজপত্রে সই করার সময়ে আজ সচেতন থাকুন। কর্মক্ষেত্রে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আপনি আজ একটি সিনেমা দেখতে যেতে পারেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে দাদার কথা মেনে চলুন এবং তাঁকে সম্মান করুন।

তুলা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। কারণ, তাঁরা বিপুল লাভের সম্মুখীন হতে পারেন। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে অতিবাহিত হওয়ায় আপনার কাছে অবসর সময় থাকবে না। সন্তানদের সাথে আজ কিছুটা সময় কাটানোর চেষ্টা করুন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে কমবয়সী কন্যাদের উদ্দেশ্যে খাবার বিতরণ করুন।

বৃশ্চিক রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। দূর সম্পর্কের একজন আত্মীয়ের কাছ থেকে আজ আপনি একটি অপ্রত্যাশিত সংবাদ পেতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আপনি আজ এমন একটি সেমিনার অথবা প্রদর্শনীতে উপস্থিত থাকতে পারেন যেখান থেকে কিছু নতুন জ্ঞান অর্জন করতে সক্ষম হবেন। মেট্রোতে ভ্রমণের সময়ে আপনি আজ কাউকে দেখে আকৃষ্ট হয়ে পড়বেন।
প্রতিকার: প্রতিটি ক্ষেত্রে অগ্রগতির লক্ষ্যে কটূ কথা বলা থেকে বিরত থাকুন এবং খাবারে ডাল রাখুন।

ধনু রাশি: আপনি আজ কোনো অসুস্থতা থেকে সেরে উঠতে পারেন। পাশাপাশি, কোনো প্রতিযোগিতামূলক খেলাধূলাতেও আজ আপনি অংশগ্রহণ করবেন। যাঁরা নিজের ঘনিষ্ঠজন বা আত্মীয়দের সাথে ব্যবসা পরিচালনা করছেন তাঁদের আজ অত্যন্ত সতর্ক থাকতে হবে। নাহলে, তাঁরা আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় অতিবাহিত করুন। আপনি আজ কোনো মানসিক দ্বন্দ্বের সম্মুখীন হওয়ায় প্রিয়জনদের সাথে এই বিষয়ে আলোচনা করতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: জীবনে খুশি থাকার লক্ষ্যে জলে ভাসমান লাল রঙের গাছ লাগান।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। আপনি আজ কোনো ধর্মীয় স্থানে অথবা আত্মীয়ের বাড়িতে বেড়াতে যেতে পারেন। প্রেমের জীবনে আজ আপনাকে অত্যন্ত সতর্ক থাকতে হবে। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে কুকুরকে রুটি খেতে দিন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। পরিবারের অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে আজ আপনি আর্থিক লেনদেন এবং অর্থ সঞ্চয় সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। সেগুলিকে সঠিকভাবে কাজে লাগিয়ে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। সন্তানদের সাথে আজ কিছুটা সময় কাটান। প্রেমের জন্য এই দিনটি অবশ্যই ভালো। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ সতর্কতার সাথে করুন। আপনি আজ মায়ের সাথে দীর্ঘক্ষণ গল্প করতে পারেন। তিনি আপনার ছোটবেলার কিছু স্মৃতি রোমন্থন করবেন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে আমিষ খাবার পরিত্যাগ করুন।

মীন রাশি: এই রাশির ব্যবসায়ীদের আজ অত্যন্ত সতর্কতার সাথে অর্থ বিনিয়োগ করতে হবে। ব্যক্তিগত এবং গোপন তথ্যগুলি আজ বেশি কাউকে জানিয়ে দেবেন না। দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোক না কেন বেলা বৃদ্ধির সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে “ওম গম গণপত্তায় নমঃ”-এই মন্ত্রটি প্রতিদিন সকালে ও বিকেলে ১১ বার পাঠ করুন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর