‘আগামী ১০ বছর কেন্দ্রে NDA’, ৯ জুন শপথ! মোদীকে সরকার গড়ার আমন্ত্রণ রাষ্ট্রপতির

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার দেশের সরকার গড়ার পথে এনডিএ। আজ সেন্ট্রাল হলে অনুষ্ঠিত হয় জাতীয় গণতান্ত্রিক জোটের সংসদীয় দলের বৈঠক। এই বৈঠকে নরেন্দ্র মোদিকে (Narendra Modi) নির্বাচিত করা হয়েছে এনডিএ-এর সংসদীয় দলের নেতা হিসাবে। সরকার গঠনের ডাক পাওয়ার পর নরেন্দ্র মোদি রাষ্ট্রপতি ভবনের বাইরে বক্তৃতা দেন। NDA-কে পুনরায় দেশ চালানোর ক্ষমতা দেওয়ার জন্য নরেন্দ্র মোদি ধন্যবাদ জ্ঞাপন করেন আজ।

এদিনের ভাষণে নরেন্দ্র মোদি বলেন, যেভাবে দেশ এগিয়েছে, তাতে প্রত্যেকটি ক্ষেত্রে স্পষ্ট ভাবে পরিবর্তন লক্ষ্য করা গেছে। ২৫ কোটি মানুষের দারিদ্রতা থেকে মুক্তি পাওয়া নিঃসন্দেহে প্রত্যেক ভারতীয়র কাছে গর্বের বিষয়। আজ নরেন্দ্র মোদি জানান, এনডিএ-এর বৈঠকে সব দল তাঁকে নেতা হিসেবে নির্বাচিত করেছে। রাষ্ট্রপতি আগামী ৯ জুন সন্ধ্যায় তাঁকে শপথ গ্রহণের কথা জানিয়েছেন।

   

আরোও পড়ুন : এক চালেই বাজিমাত করবে RBI! নতুন ‘সিস্টেম’ এনে ‘খপ’ করে ধরবে স্কামারদের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তৃতীয় বার সরকার গঠনের আনুষ্ঠানিক দাবি জানাতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (Droupadi Murmu) কাছে আবেদন করলেন। রাষ্ট্রপতি ভবন থেকে বেরিয়ে শুক্রবার বিকেলে সাংবাদিকদের সামনে সংক্ষিপ্ত ভাবে বক্তব্য জানান তিনি। এক দশকের প্রধানমন্ত্রিত্বে মোদী কখনও সাংবাদিক বৈঠক করেননি। শুক্রবার নিজের বক্তব্য জানালেও প্রশ্নোত্তর পর্বের মুখোমুখি হননি।

আরোও পড়ুন : পাঁচ বছরের চুক্তি, আদানির হাতে এবার কলকাতা বন্দরের দায়িত্ব

সভায় উপস্থিত সকলের উদ্দেশ্যে নরেন্দ্র মোদি আজ বলেন, “আমি অত্যন্ত দায়িত্ব নিয়ে বলছি, আগামী ১০ বছরে এনডিএ সরকারে আমরা সুশাসন, উন্নয়ন, জীবনযাত্রার মান অর্জন করব এবং এটি আমার ব্যক্তিগত স্বপ্ন। আমি যখন গণতন্ত্রের সমৃদ্ধির কথা ভাবি, আমি বিশ্বাস করি মধ্যবিত্তের জীবনে সরকারের হস্তক্ষেপ যত কম হবে, ততই ভালো। আজকের প্রযুক্তির যুগে আমরা এটা করতে পারি। আমরা উন্নত ভারতের স্বপ্ন পূরণ করতে থাকব।”

তিনি আরও বলেন, “সংসদে যে দলের প্রতিনিধিই থাকবেন, আমার কাছে সবাই সমান। আমি যখন সবার জন্য চেষ্টা করি, তখন ঘরেও সবাই সমান। এটিও সেই অনুভূতি যার কারণে ৩০ বছর ধরে এনডিএ এগিয়েছে। সবাইকে আপন করতে আমরা কোন ত্রুটি রাখিনি।  দলগত মনোভাব নিয়ে আমরা ২০২৪ সালে এবং তৃণমূল পর্যায়ে কাজ করেছি।  আমরা সত্যিই একে অপরকে সমর্থন করেছি।  আমি বলতে পারি যে আমাদের ১০ বছরের অভিজ্ঞতা আছে।”

1717767104 modi draupadi

পাশাপাশি তার আরও সংযোজন, “প্রতিটি অঞ্চলের এবং ভারতের প্রতিটি নাগরিকের আকাঙ্ক্ষা এবং জাতির আকাঙ্ক্ষার মধ্যে একটি অটুট যোগসূত্র থাকা উচিত।” প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ভাষণে আজ উঠে এসেছে সমাজ উন্নয়নে নারীর ভূমিকা। তিনি বলেন, আমাদের অঙ্গীকার নারী শক্তির অংশগ্রহণ। সেই দিন খুব কাছেই যেখানে হাউসে নেতৃত্ব দেবেন মা-বোনেরা। G 20 সম্মেলনের মাধ্যমেও আমরা নারী শক্তিকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর