‘মদের পিছনেই ৪০ কোটি টাকা..,’ ২১ জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়ে ঝড় তুললেন অভিষেক

বাংলা হান্ট ডেস্কঃ আজ ২১ জুলাই (21 July), ধর্মতলায় তৃণমূলের সমাবেশ। এবার (TMC Shahid Diwas) ৩১ বছরে পদার্পণ করেছে শহিদ তৰ্পন দিবস। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তৃণমূল কর্মী, সমর্থকদের ঢল নেমেছে ধর্মতলায়। লোকসভা ভোটে বিপুল জয় এবারের শহিদ সমাবেশকে যেন আলাদা মাত্রা দিয়েছে। লোকসভার ফলাফল ঘোষণার পরই সংগঠন থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জল্পনা চলছিল তাহলে কী এবার ২১ জুলাইয়ের সমাবেশে থাকবেন না অভিষেক? তবে সেই সমস্ত কল্পনা-জল্পনায় জল ঢেলে এদিন মঞ্চে সেই চেনা রূপেই ধরা দিলেন তৃণমূল সেনাপতি।

বিজেপিকে লাগাতার আক্রমণ অভিষেকের (Abhishek Banerjee)

বক্তৃতার শুরুতেই লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে সাধারণ মানুষকে কৃতজ্ঞতা জানালেন অভিষেক। তারপরই চেনা ছন্দে বিজেপিকে তোপ দাগলেন দলের সর্বভারতীয় সম্পাদক। তীব্র আক্রমণ শানালেন গেরুয়া শিবিরকে। ১০০ দিনের কাজ, আবাস যোজনার টাকা থেকে সন্দেশখালি ইস্যু, কিছুই বাদ রাখলেন না অভিষেক।

   

তার কথায়, ‘সন্দেশখালিতে চিত্রনাট্য সাজিয়ে গোটা দেশের সামনে বাংলাকে কলুষিত করার চেষ্টা করেছিল। আপনারা নিজেরাই দেখেছেন, সন্দেশখালির ২ নম্বর ব্লকের বিজেপি-র মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়াল বলেছেন, ভোটের দিন বুথ প্ৰতি বিজেপি-র মদের খরচই ছিল ৫ হাজার টাকা।”

abhishek banerjee

আরও পড়ুন: ‘অত্যন্ত দুর্বল..,’ পার্থর মামলায় ED-কে ভর্ৎসনা বিচারকের, অবশেষে এল বিরাট নির্দেশ

অভিষেক (Abhishek Banerjee) বলেন, “এ রাজ্যে মোট ৮০ হাজার বুথ রয়েছে। একটি বুথে ৫ হাজার টাকা খরচ হলে, নির্বাচনের দিনে কেবলমাত্র মদের পিছনেই ৪০ কোটি টাকা ঢেলেছে বিজেপি। আর মমতা বন্দ্যোপাধ্যায় গরিব মানুষের ১০০ দিনের কাজের ৩ হাজার ৭০০ কোটি টাকা তাদের ব্যাঙ্কে পৌঁছে দিয়েছেন। আমরা গরিবের পাশে দাঁড়াই, তাদের ভাতের ব্যবস্থা করি, আর বিজেপি সাম্প্রদায়িক দাঙ্গা করে, মদ খাওয়াতে ৪০ কোটি টাকা খরচ করে। এটাই পার্থক্য।

নেতার সংযোজন, “কোনও ভদ্র, সভ্য লোক বিজেপি করে না। সব মোদো-মাতাল, দুর্নীতিগ্রস্ত, চোর-চিটিংবাজরাই বিজেপি করে। তাই এদের মানুষ বর্জন করেছে।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর