জামিন পেলেন অনুব্রত মণ্ডল, গরু পাচার মামলায় সুপ্রিম কোর্টে মুক্তি কেষ্টর

বাংলা হান্ট ডেস্কঃ ২০২২-এর অগাস্ট মাসে গরু পাচার মামলায় সিবিআই এর হাতে গ্রেফতার হয়েছিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ওরফে কেষ্ট। তারপর থেকে তিহাড় জেলে দিন কাটছিল তার। অবশেষে মুক্তি। অবশেষে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর হল অনুব্রত মণ্ডলের। গরু পাচার কাণ্ডে (Cow Smuggling Case) সুপ্রিম কোর্টে (Supreme Court) জামিন পেলেন কেষ্ট। তদন্তে সবরকম সহযোগিতা করতে হবে এই শর্তে সর্বোচ্চ আদালত থেকে মুক্তি পেয়েছেন অনুব্রত।

সিবিআই এর মামলায় সুপ্রিম কোর্টে জামিন অনুব্রতর (Anubrata Mondal)

জানিয়ে রাখি, সিবিআইয়ের গরু পাচার মামলায় জামিন পেয়েছেন অনুব্রত। অনুব্রতের জামিন মঞ্জুর করেন বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি সতীশচন্দ্র শর্মার ডিভিশন বেঞ্চ। তবে ইডির করা মামলা এখনও আদালতে বিচারাধীন। অর্থাৎ মঙ্গলবার সুপ্রিম কোর্ট অনুব্রতের জামিন মঞ্জুর করলেও এখনই তিনি তিহাড় থেকে বাইরে আসতে পাচ্ছেন না।

   

২০২২ সালের অগস্ট মাসে গরু পাচার মামলায় বীরভূমের নিচুপট্টি এলাকায় নিজের বাড়ি থেকেই গ্রেফতার হয়েছিলেন অনুব্রত। সিবিআই এর হাতে গ্রেফতার হয়েছিলেন কেষ্ট। পরে ওই একই মামলায় ওই বছরেরই নভেম্বর মাসে ইডিও গ্রেফতার করে অনুব্রতকে (Anubrata Mondal)।

সিবিআইয়ের করা মামলায় জামিন চেয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন অনুব্রত। এদিন সেই মামলার শুনানিতে অনুব্রত মণ্ডলের আইনজীবী সওয়াল করেন, এনামুল হক সহ গরু পাচার মামলায় অন্যান্য অভিযুক্তেরা ছাড়া পাচ্ছেন। কিন্তু তার মক্কেলকে আটকে রাখা হয়েছে।

Anubrata Mondal close associate Primary recruitment scam

আরও পড়ুন: দূর হল চিন্তা! সরকারি কর্মীদের হেলথ স্কিম নিয়ে নয়া বিজ্ঞপ্তি জারি করল অর্থ দফতর

পাল্টা সিবিআই (CBI) তরফে অনুব্রতের জামিনের বিরোধিতা করে বলা হয়, এই মামলায় অনুব্রতই মূল অভিযুক্ত। তিনি প্রভাবশালীও। জামিন পেলে তিনি সাক্ষ্যপ্রমাণ নষ্ট করতে পারেন। এরপরই ডিভিশন বেঞ্চ সিবিআইয়ের উদ্দেশে প্রশ্ন করে বলে, “বিচারপ্রক্রিয়া কবে থেকে শুরু হবে?’’ সিবিআইয়ের আইনজীবী জানান, খুব শীঘ্রই বিচারপ্রক্রিয়া শুরু হবে। দু’পক্ষের সওয়াল-জবাব শেষে শর্তসাপেক্ষে অনুব্রতের জামিন মঞ্জুর করেছে শীর্ষ আদালত।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর