আজ রাজ্যজুড়ে বাড়বে বৃষ্টি, কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় সতর্কতা

বাংলা হান্ট ডেস্ক: বৃষ্টির দাপটে নাজেহাল শহর থেকে জেলা। গত সপ্তাহ থেকে রাজ্যজুড়ে শুরু হয়ছে বৃষ্টি (Rainfall)। গতকাল কিছুটা কমলেও আজ দক্ষিণবঙ্গে (South Bengal Weather) ফের বর্ষণ বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। পূর্বাভাস অনুযায়ী, আজ দিনভর বৃষ্টি চলতে পারে একাধিক জেলায়। ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

আজ দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পূর্ব-পশ্চিম অক্ষরেখা উত্তরবঙ্গের (North Bengal Weather) উপর দিয়ে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে। যার জেরে বৃষ্টি বাড়বে বাংলায়। মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমের জেলাগুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাতে।

   

দক্ষিণবঙ্গের সব জেলাতেই আজ বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে। দক্ষিণবঙ্গের বাকি জেলা বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

বৃহস্পতিবার অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায়। আপাতত বেশ কিছুদিন দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তাপমাত্রাও বেশ কিছুটা কমতে পারে দক্ষিণের জেলাগুলিতে।

south bengal weather

আরও পড়ুন: নিখুঁত অভিনয়ের পাশাপাশি রয়েছে বিশেষ প্রতিভা! এবার নতুন পেশায় ‘মিঠাই’ অভিনেতা সৌরভ

আজ অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে উত্তরবঙ্গে। সোমবারের পর মঙ্গলবারে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে একাধিক জেলায়। তালিকায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি। আগামী ৪-৫ দিন উত্তরের উপরের দিকের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর