‘রাজ্য সরকারের কাছে অনুরোধ…’! আরজি কর কাণ্ডে সরব প্রিয়াঙ্কা, কী বললেন কংগ্রেস নেত্রী?

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতার গণ্ডি পেরিয়ে আরজি কর কাণ্ডের (RG Kar Case) রেশ গোটা দেশে ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যেই এই নারকীয় ঘটনার বিরুদ্ধে ভারত জুড়ে প্রতিবাদ শুরু হয়েছে। এবার এই নিয়ে প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। সোমবার এক্স হ্যান্ডেলে এই নিয়ে একটি পোস্ট করেন তিনি।

আরজি কর কাণ্ডে (RG Kar Case) কী লিখলেন প্রিয়াঙ্কা?

গতকাল এক্স হ্যান্ডেলে কংগ্রেস নেত্রী লেখেন, ‘কলকাতার আরজি কর হাসপাতালে ট্রেইনি চিকিৎসকের সঙ্গে দুষ্কর্ম এবং হত্যার ঘটনা হৃদয়বিদারক। কাজের জায়গায় মহিলাদের সুরক্ষা দেশের অত্যন্ত বড় একটি ইস্যু এবং এর জন্য কড়া পদক্ষেপ নেওয়া প্রয়োজন’।

   

আরও পড়ুনঃ ঘুরে গেল ‘খেলা’! রেশন দুর্নীতি কাণ্ডে নয়া মোড়, আদালতের ভর্ৎসনার মুখে ED!

এরপর রাজ্য সরকারের কাছে এক ‘বিশেষ’ অনুরোধ করেন প্রিয়াঙ্কা (Priyanka Gandhi)। আরজি কর হাসপাতালের ভেতর তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের এই ঘটনায় রাজ্যের শাসক দলকে ক্রমাগত আক্রমণ শানাচ্ছে বিজেপি। তবে কংগ্রেস অবশ্য সেই পথে হাঁটেনি।


কেন্দ্রে কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের সদস্য তৃণমূল কংগ্রেস। তাই এই ইস্যুতে রাজ্য সরকারকে আক্রমণ করার পরিবর্তে অনুরোধ করতে দেখা যায় প্রিয়াঙ্কাকে। টুইটের শেষে কংগ্রেস (Congress) নেত্রী লেখেন, ‘রাজ্য সরকারের কাছে আমার অনুরোধ এই ঘটনায় দ্রুত এবং কড়া পদক্ষেপ নেওয়া হোক। নির্যাতিতার পরিবার এবং চিকিৎসকেরা যেন ন্যায়বিচার পায়’।

RG Kar case Priyanka Gandhi

উল্লেখ্য, আরজি কর কাণ্ডে (RG Kar Case) ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন একজন সিভিক ভলেন্টিয়ার। পুলিশি জেরায় নিজের দোষ কবুল করেছে সে। তবে অনেকের অনুমান, এই ঘটনায় শুধু সেই  সিভিক ভলেন্টিয়ার একা নন, জড়িত আরও অনেকে। তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের এই ঘটনার রহস্যভেদ করতে পুলিশকে রবিবার অবধি সময় দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর এই মামলা সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর