আর জি কর কাণ্ডের প্রতিবাদে পথে ছোটপর্দার কলাকুশলীরা, দ্রুত বিচারের দাবি

আর জি করের (R G Kar) নৃশংস ঘটনা সম্পর্কে অবগত প্রত্যেকেই। এই ঘটনার (R G Kar) প্রতিবাদ জানাচ্ছে গোটা রাজ্য। কখনও জমায়েত কখনও বা পদযাত্রায় স্লোগানের মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছে সাধারণ মানুষ। প্রথমে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে করা হয়েছিল মেয়েদের রাত দখল। সেখানে উপস্থিত ছিলেন মিমি চক্রবর্তী, স্বস্তিকা মুখোপাধ্যায়, রুপাঞ্জনা মিত্র সহ একাধিক তারকারা। তবে, গত কিছুদিন আগে প্রতিবাদ জানিয়ে রাস্তায় নেমেছিলেন টলিউডের সিনেমাপাড়ার তারকারা।

পদযাত্রায় উপস্থিত ছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, রাজ চক্রবর্তী, দেব, রুক্মিণী মৈত্র, কৌশিক গঙ্গোপাধ্যায়, রাজ চক্রবর্তী, অঙ্কুশ হাজরা, ঐন্দ্রিলা সেন, চূর্ণী গঙ্গোপাধ্যায়, বিশ্বনাথ বসু প্রমুখ তারকারা। সিনেমাপাড়ার একটাই স্বর জাস্টিস ফর আর জি কর, এই স্লোগানই প্রতিবাদ জানিয়েছিল তাঁরা। তারপরে বাংলার সঙ্গীত শিল্পীদেরও এক দেখা মিলেছিল একটি পদযাত্রায়। রুপম ইসলাম, কৌশিকী চক্রবর্তী প্রত্যেকেই বিচার চেয়ে রাস্তায় নেমেছিলেন।

   

R G Kar

আর জি করের (R G Kar) নৃশংস ঘটনা সম্পর্কে অবগত প্রত্যেকেই

প্রতিবাদ জানাতে বাদ যাননি বলিউড সেলিব্রিটিরাও। অনুষ্কা শর্মা, আলিয়া ভাট, কঙ্গনা রানাউত, আয়ুষ্মান খুরানা, রিচা চড্ডা, সোনাক্ষী সিনহা, পরিণীতি চোপড়া, প্রিয়াঙ্কা চোপড়া, টাইগার শ্রফ একাধিক তারকাদের দেখা গিয়েছে প্রতিবাদ করতে। মুম্বাই থেকেই কলকাতার প্রতিবাদে অংশ নিয়েছিলেন তাঁরা। কেউ রিসার্চ, কেউ কবিতার মাধ্যমে প্রতিবাদ জানিয়ে বিচার চেয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এবার সেই দলে নাম লেখাল ছোটপর্দার সদস্যরাও। তাঁদের স্লোগান ছোটপর্দা দিচ্ছে ডাক, তিলোত্তমা বিচার পাক। আগামী ২৫ আগষ্ট এই প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে। ইন্দ্রপুরী স্টুডিও থেকে দেশপ্রিয় পার্ক পর্যন্ত চলবে এই পদযাত্রা। সময় সন্ধ্যা ৬টা। এদিন ছোটপর্দার প্রত্যেকের উপস্থিত একমাত্র কাম্য বলেই মনে করছে ছোটপর্দার একাংশরা। সেই পোস্টার বর্তমানে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর