শাহরুখ কিংবা অমিতাভ নন, সবচেয়ে দামি বাড়ির মালিক কোন বলি অভিনেতা জানেন?

বলিউডের সব তারকাই বিলাসবহুল বাড়িতে থাকেন। তবে এই সব তারকার স্বপ্নের বাড়িগুলোর মধ্যে শাহরুখ খানের মন্নত এবং অমিতাভের বাড়ি জলসা বেশ জমকালো বলে জানা গিয়েছে। কিন্তু একজন অভিনেতা এই সব তারকাকে ছাপিয়ে গেছেন এ ব্যাপারে। হ্যাঁ, এই অভিনেতা অত্যন্ত বিলাসবহুল এবং ব্যয়বহুল বাড়ির মালিক এবং আশ্চর্যের বিষয় হল তাঁর বাড়ি মুম্বাইতে নয়, হরিয়ানার একটি প্রত্যন্ত শহরে। সেই বলি অভিনেতার কথা বলা হয়েছে তিনি আর কেউ নন, সাইফ আলি খান (Saif Ali Khan) যিনি পতৌদির নবাব। দিল্লি থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে হরিয়ানার পতৌদিতে অবস্থিত বিলাসবহুল পতৌদি প্রাসাদের মালিক সাইফ।

খবরে বলা হয়েছে, পতৌদির এই পৈতৃক বাড়ির বাজার মূল্য ৮০০ কোটি টাকা। সইফ আলি খান (Saif Ali Khan) প্রায়ই এই প্রাসাদে আসেন পরিবারের সঙ্গে ছুটি কাটাতে। সাইফ আলি খানের পতৌদি প্রাসাদের মূল্য ৮০০ কোটি রুপি, তাই তিনি সমস্ত ভারতীয় তারকাদের মধ্যে সবচেয়ে ব্যয়বহুল বাড়ির মালিক। আমরা আপনাকে জানিয়ে রাখি যে শাহরুখ খানের সমুদ্রমুখী বাংলো মান্নাতের দাম আনুমানিক ২০০ কোটি টাকা। যেখানে অমিতাভ বচ্চনের জলসার দাম বলা হচ্ছে ১২০ কোটি টাকা।

   

Saif Ali Khan

সইফ আলি খান (Saif Ali Khan) প্রায়ই এই প্রাসাদে আসেন পরিবারের সঙ্গে ছুটি কাটাতে

২০১১ সালে সাইফের বাবা নবাব মনসুর আলি খানের মৃত্যুর পর, প্রাসাদটি নীমরানা হোটেলের কাছে লিজ দেওয়া এবং নিয়ন্ত্রণ করা হয়েছিল। সাইফ একটি সাক্ষাৎকারে প্রকাশ করেছিলেন যে তাঁর বাড়ি ফিরে পেতে তাঁকে কোটি টাকার ঋণ দিতে হয়েছিল। পৈতৃক সম্পত্তি কেনার জন্য সাইফ তাঁর চলচ্চিত্রের মাধ্যমে আয় করেছেন। অভিনেতা বলেছিলেন, “আমি মনে করি উত্তরাধিকারসূত্রে যে বাড়িটি পেয়েছি তা চলচ্চিত্র থেকে অর্থের মাধ্যমে অর্জন করেছি। আপনি অতীতের সাহায্যে বাঁচতে পারবেন না। অন্তত আমরা আমাদের পরিবারে এটি করতে পারিনি, কারণ সেখানে কিছুই ছিল না।”

পতৌদি প্রাসাদে ১৫০টি কক্ষ রয়েছে, যার মধ্যে সাতটি ড্রেসিং রুম, সাতটি শয়নকক্ষ, সাতটি বিলিয়ার্ড রুম এবং অন্যান্য অনেক কক্ষ রয়েছে। নবাব এবং তাঁর পরিবার -স্ত্রী কারিনা কাপুর খান এবং পুত্র তৈমুর এবং জেহ – এই সম্পত্তিতে অনেক সময় কাটান, বিশেষ করে শীতকালে। সাইফের বোন সোহা, তার স্বামী কুণাল খেমু এবং মেয়ে ইনায়াও সময়ে সময়ে এখানে থাকেন, পাশাপাশি সাইফের প্রথম বিয়ের দুই সন্তান সারা এবং ইব্রাহিমও প্রায়ই এখানে আসেন।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর