বন্ধ হয়ে যাবে ‘Didi No 1’ সোশ্যাল মিডিয়া জুড়ে বয়কট স্লোগানের মাঝে, কি বললেন রচনা?

বাংলা হান্ট ডেস্ক : আরজিকরের (RG Kar) তরুণীর নির্মম হত্যা-ধর্ষণের ঘটনায় যখন উত্তাল গোটা রাজ্য। তখন মুখ দিয়ে একটাও শব্দ খরচ করেননি বাংলার ‘দিদি নাম্বার ওয়ান’ (Didi No 1) রচনা ব্যানার্জি (Rachna Banerjee)। কিন্তু তারপরেই আচমকা সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও করে প্রতিবাদ জানিয়ে ন্যায় বিচার চেয়ে কান্নাকাটি করে একাকার করেন অভিনেত্রী।

Didi No 1 বয়কট করার প্রসঙ্গে কি বললেন রচনা (Rachna Banerjee)?

কাজল ল্যাপ্টানো চোখে অভিনেত্রীর সেই কান্না দেখে ‘কুমিরের কান্না’ বলেও কটাক্ষ করেছিলেন অনেকে। ভিডিও ভাইরাল হতেই, মুহূর্তের মধ্যে রচনা ব্যানার্জিকে (Rachna Banerjee) নিয়ে সোশ্যাল মিডিয়ার পাতায় ভরে যায় মিমের বন্যা। প্রকাশ্যে অভিনেত্রীকে (Rachna Banerjee) নিয়ে তৈরি হতে থাকে একের পর এক মিম।  এমন একটা সংবেদনশীল বিষয় নিয়ে রচনার এমন ‘নাটক’ দেখে রে রে করে তেড়ে এসেছিলেন নেটিজেনরা।

   

আর এই বিতর্কের আঁচ গিয়ে পড়ে রচনা সঞ্চালিত জনপ্রিয় গেম শো দিদি নাম্বার ওয়ান-এর ওপর। খানিক চাপে পড়েইচ্যানেল কর্তৃপক্ষ বাতিল করে দেয় দিদি দিদি নাম্বার ওয়ান এর অডিশন। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ার স্লোগান ওঠে বয়কট দিদি নাম্বার ওয়ান। ক্ষোভ উগড়ে দিয়ে এক নেটিজেন রচনার ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘আর কি দিদি নম্বর ১-এ যাওয়ার ইচ্ছা আছে?’ কারও মন্তব্য ছিল, ‘ইনি নাকি জনপ্রতিনিধি! দিদি নম্বর ১ অবিলম্বে বন্ধে করে দেওয়া উচিত।’

আরও পড়ুন : সত্যিই কি ভুতুড়ে সুশান্তের বাড়ি! কেমন অভিজ্ঞতা ‘নতুন ভাড়াটে’ আদা শর্মার?

আর এই মন্তব্য সমর্থন করেই সবাই দিদি নাম্বার ওয়ান বয়কট করার ডাক দেন। যা দেখে অনেকেই মনে করেছিলেন এবার হয়তো চাপে পড়ে সত্যি দিদি নাম্বার ওয়ান নিয়ে কোন বড় সিদ্ধান্ত নেবে চ্যানেল কর্তৃপক্ষ। কিন্তু হল একেবারে উল্টো।

Rachna 3 1

সদ্য প্রকাশ্যে আসা টিআরপি তালিকা বলছে একেবারে অন্য কথা। দিদি নাম্বার ওয়ান বন্ধ হওয়ার কোন প্রশ্নই নেই। বরং  উল্টে বেড়েছে এই রিয়েলিটি শো এর টিআরপি। তাই এত  সমালোচনা  বিতর্কের পরেও দিদি নাম্বার ওয়ান চলছে রমরমিয়ে। তবে ইতিপূর্বে তাঁর কান্নাকে ‘কুমিরের কান্না’ বলে কটাক্ষ করায় মুখ খুললেও, দিদি নাম্বার ওয়ান বয়কট করার প্রসঙ্গে এখনও  পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানাননি অভিনেত্রী।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর