রাতের শহরে আবার প্রশ্নের মুখে নারী নিরাপত্তা! নিজের বাড়ির সামনেই হেনস্তার শিকার মিশমি

বাংলা হান্ট ডেস্ক : রাতের কলকাতায়  হেনস্তার (Harassment) শিকার অভিনেত্রী মিশমি দাস (Mishmee Das)। ছোট থেকেই আমরা জানি কলকাতা (Kolkata) মানেই ‘সিটি অফ জয়’। কিন্তু এই শহর থেকে ‘জয়’ অর্থাৎ আনন্দ  শব্দটাই  ধীরে ধীরে হারিয়ে গিয়ে যেন গ্রাস করছে একরাশ ভয়। বারবার এই কলকাতার বুকেই  প্রশ্নের মুখে পড়ছে মেয়েদের নিরাপত্তা। আরজিকর কান্ডের (RG Kar Case) রেশ এখনও কাটেনি। নির্যাতিতার বিচারের দাবিতে এখনও উত্তাল গোটা শহর। এরই মাঝে কিছুদিন আগেই অভিনেত্রী পায়েল মুখোপাধ্যায় গাড়ির কাঁচ  ভাঙচুর করা হয়েছিল।

নিজের বাড়ির সামনে হেনস্তার শিকার মিশমি (Mishmee Das)

আর এবার রাতের কলকাতায় নিজের বাড়ির সামনেই চরম হেনস্তার (Harassment) শিকার হলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মিশমি দাস (Mishmee Das)। এদিন তাঁকে  শারীরিকভাবে হেনস্থা করার পাশাপাশি অশ্লীল গালিগালাজ করা হয়েছে তার মায়ের উদ্দেশ্যও। অভিনেত্রী দিন একটি অনুষ্ঠানে যাওয়ার জন্য তৈরি হচ্ছিলেন। আর তখনই তাঁর মা এবং এক আত্মীয় তাঁর  বাড়িতে ঢুকছিলেন।

   

এমন সময় অভিনেত্রীর বাড়ির সামনে দাঁড়িয়ে এক অচেনা মহিলা এসে গায়ের জোর খাটিয়ে অকারণে অশ্লীল গালিগালাজ শুরু করেন। সেই অভিজ্ঞতার কথা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে তুলে ধরেছেন মিশমি (Mishmee Das)। রবিবার রাতে এক মহিলার  ছবি শেয়ার করেছেন মিশমি (Mishmee Das)। সেখানে দেখা যাচ্ছে  হলুদ টপ আর জিন্স পরা একজন মহিলা তাকিয়ে রয়েছেন ক্যামেরার দিকে।

সেই ছবির ক্যাপশনেই অভিনেত্রী লিখেছেন, ‘মাত্র কয়েক মিনিট আগে আমি একটা অনুষ্ঠানে যাওয়ার জন্য তৈরি হচ্ছিলাম। তখনই আমার মা এবং এক আত্মীয় আমার বাড়িতে ঢুকছিলেন। সেই সময় এই মহিলা এবং তার স্বামী গড়িয়া ঢালাই ব্রীজে আমার বাড়ির ঠিক সামনে তাদের গাড়ি রাখেন। তখন  আমাদের বিল্ডিং এর সামনে আমাদের গাড়ি ঢুকতে না পারায় আমার মা তাদের গাড়িটি  সরাতে বলেন। কিন্তু তখনই ওই মহিলা উল্টে আমার মাকে গালিগালাজ ও হুমকি দিতে শুরু করেন। শেষ পর্যন্ত তারা গাড়ি সরিয়ে নিলেও তাদের গালিগালাজ করা থামেনি।  তখন আমি বাইরে এসে ওই গাড়ি এবং নম্বর প্লেটের একটি ছবি তুলে নিই’।

আরও পড়ুন : RG Kar কাণ্ডে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রতিবাদ নয়! পথে নামলেই বন্ধ হবে ‘লক্ষ্মীর ভাণ্ডার’

কিন্তু তারপরেও উনি থামেননি। মিশমির উপর শারীরিকভাবে হেনস্থা করার-ও অভিযোগ ওঠে ওই মহিলার বিরুদ্ধে। মিশমির কথায়, ‘উনি শারীরিকভাবে  আমার গাড়িতে আমাকে  ঢুকতে বাধা দেন এবং আমার তোলা ছবিটি মুছতে বলেন। আমি রাজি না হওয়ায় গাড়িতে ঢুকে বসলে উনি আমার গাড়ির মধ্যে হাত ঢুকিয়ে আমার একটা ছবিতে তুলে নেন এবং হুমকি দিয়ে বলেন ইন্ডাস্ট্রিতে নাম খারাপ করি  কি করে দেখুন এবার।’

 

View this post on Instagram

 

A post shared by Mishmee Das (@mishmeedas13)

এরপরেই উদ্বিগ্ন হয়ে মিশমি প্রশ্ন তুলেছেন, ‘এটাই কি আমার শহরের নিরাপত্তা? অনুষ্টানের  জন্য দেরি হচ্ছিল বলে আমাকে চলে যেতে হয়েছিল। কিন্তু তারপর সেখানেই দাঁড়িয়েই ওই মহিলা আমার মা এবং অন্যান্য লোকের লোকেদের আরো কুড়ি মিনিট ধরে সমানে গালিগালাজ করে যায়। এরপর পুলিশ আসে এবং সেখানে দাঁড়িয়ে থাকা পুলিশ অফিসারদের সামনেও আমার মাকে আমার ক্যারিয়ার নষ্ট করার হুমকি দেওয়া হয়। আমার বাড়ির নিচে যদি আমার সঙ্গে এমন ঘটনা ঘটে তাহলে আমি নিজেকে কিভাবে নিরাপদ মনে করব?’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর