‘স্বচ্ছ ভারতের থেকে সুরক্ষিত ভারত বেশি প্রয়োজন!’ RG Kar কাণ্ডে নরেন্দ্র মোদিকে নিশানা শুভশ্রীর

বাংলা হান্ট ডেস্ক : আর জি করের (Rg Kar Case) তরুণী চিকিৎসকের নির্মম হত্যা ধর্ষণকাণ্ডের পর তোলপাড় গোটা দেশ-রাজ্য-রাজনীতি। তিলোত্তমার নির্মম হত্যা গোটা রাজ্যকে যেন হঠাৎ করে জাগিয়ে দিয়ে দিয়েছে। তাই সেই থেকেই সকলের কাটছে একের পর এক নির্ঘুম রাত। দিনের পর দিন চুপ করে অন্যায় সহ্য করা মানুষগুলোও এখন বিচারের দাবিতে পথে নামছেন।

আর জি কর কাণ্ডে (Rg Kar Case) প্রধানমন্ত্রীকে নিশানা করে কি লিখলেন শুভশ্রী?

কলকাতার রাজপথ থেকে জেলায়-জেলায় এখন উঠেছে একটাই আওয়াজ, ‘জাস্টিস ফর আরজি কর’।  কলকাতার তিলোত্তমার বিচারের (Rg Kar Case) দাবিতে অপরাধীদের কঠিনতম শাস্তি চেয়ে গর্জে উঠেছেন গোটা রাজ্যবাসী। সেই সাথে নারী নিরাপত্তার পাশাপাশি উঠে এসেছে আরও কয়েক দফা দাবি। দিনের পর দিন কেটে গেলেও অধরা তিলোত্তমার বিচার।  কিন্তু এত মানুষের চোখের জল আর এই প্রতিবাদ এবার আর কিছুতেই বিফলে যেতে দেবেন না আন্দোলনকারীরা।

   

ইতিমধ্যেই রাজ্যজুড়ে কর্মবিরতি ঘোষণা করেছেন চিকিৎসকরা। প্রায় প্রতিদিন কোনো না কোনো প্রতিবাদ মিছিলে দলে দলে যোগ দিচ্ছেন সাধারণ মানুষ। তাঁদের সাথেই কাঁধে কাঁধ মিলিয়ে সুর চড়াচ্ছেন বিনোদন জগতের তারকারা। আজ পয়লা  সেপ্টেম্বর রবিবার রাজ্য জুড়ে চলছে নাগরিক মিছিল।  সেই মিছিলে পামেলানোর আগেই সোশ্যাল মিডিয়ায় দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) বিঁধে  এক ইঙ্গিতপূর্ণ পোস্ট করলেন টলিউড অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)।

আরও পড়ুন : ‘আমায় তাড়িয়ে নিয়ে বেড়াবে’! ভয়েই ভুলেও এই কাজ করেন না কুমার শানু

সকলেই জানেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর একাধিক জনমোহিনি প্রকল্পের মধ্যে অন্যতম হল স্বচ্ছ ভারত। এবার মোদিজির সেই প্রকল্পকে বিঁধেই সোশ্যাল মিডিয়ায় শুভশ্রী লিখলেন, ‘স্বচ্ছ ভারতের থেকে বেশি আমাদের নিরাপদ ভারত প্রয়োজন মোদীজি’। সেই সাথে লেখা ‘ ধর্ষণ বন্ধ হোক।’ আর এই আর্জি শুধু শুভশ্রীর নয় গোটা বিশ্বের।

Subhashree

আরজিকরের তরুণী নির্মম হত্যাকাণ্ডের পর থেকেই দফায় দফায় প্রতিবাদে সোচ্চার হয়েছেন শুভশ্রী। ইতিপূর্বে আর্টিস্ট ফোরামের ডাকা প্রতিবাদ মিছিলে সহকর্মীদের সাথে পায়ে পা মিলিয়ে রাজপথে হেঁটে ছিলেন অভিনেত্রী। এছাড়াও  তাই নয় কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় নরেন্দ্র মোদিকে  নিশানা করেই নোট বন্দির প্রসঙ্গ টেনে অভিনেত্রী প্রশ্ন তুলেছিলেন, ‘এক রাতে যদি নোটবন্দি হতে পারে, এক রাতে যদি লকডাউন ঘোষণা করা যায়, তাহলে এক রাতে ধর্ষকদের শাস্তি নয় কেন?’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর