‘বুধবার বিকেল ৩টের মধ্যে..,’ জ্যোতিপ্ৰিয় মামলায় অবশেষে বিরাট নির্দেশ হাইকোর্টের, তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ রেশন দুর্নীতি (Ration Scam) মামলায় বহুদিন জেলবন্দি জ্যোতিপ্ৰিয় মল্লিক। এর আগে হাইকোর্টে প্রাক্তন খাদ্যমন্ত্রীর শারীরিক অসুস্থতার কথা জানিয়ে জামিনের আবেদন করেছিলেন জ্যোতিপ্ৰিয়র আইনজীবী। আদালতের নির্দেশ মতো জ্যোতিপ্রিয়র (Jyotipriya Mallick) মেডিক্যাল রিপোর্ট জমা পড়েছে হাইকোর্টে (Calcutta High Court)। সেই স্বাস্থ্যপরীক্ষার রিপোর্ট নিয়ে এবারে সংশয় প্রকাশ করল তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

জ্যোতিপ্ৰিয়র মামলায় বড় নির্দেশ হাইকোর্টের (Calcutta High Court)

এদিন কলকাতা হাই কোর্টের বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে মামলা শুনানির জন্য উঠলে নিজেদের পছন্দ মতো জায়গায় জ্যোতিপ্ৰিয়র স্বাস্থ্যপরীক্ষা করাতে চেয়ে আর্জি জানায় ইডি। বিচারপতির নির্দেশ, বুধবারের মধ্যে বিকল্প হাসপাতালের নাম দিতে হবে তদন্তকারী সংস্থাকে।

   

গত বছর অক্টোবর মাসে পুজোর পর পরই রেশন দুর্নীতি মামলায় ইডির (ED) হাতে গ্রেফতার হন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্ৰিয় মল্লিক ওরফে বালুর। তারপর থেকে জেলেই দিন কাটছে তার। এদিকে জেলবন্দি দশায় বেশ কয়েকবার অসুস্থও হয়ে পড়েন জ্যোতিপ্ৰিয় ওরফে বালু। গত মাসেই ফের বেজায় অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রাক্তন মন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন: ৫ তারিখই…! SSC ২৬০০০ চাকরি বাতিল মামলায় বিরাট আপডেট, কী জানাচ্ছে সুপ্রিম কোর্ট?

অভিযুক্তর শারীরিক অবস্থা বুঝতে তার স্বাস্থ্যের রিপোর্ট তলব করে কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার সেই সংক্রান্ত রিপোর্ট জমা দিয়ে জ্যোতিপ্ৰিয়র জামিনের আবেদন জানান তার আইনজীবী। বুকে ব্যথা সহ একাধিক অসুস্থতার কারণ দেখিয়ে জ্যোতিপ্ৰিয়র জামিনের আর্জি জানানো হয়।

Ration Scam

আরও পড়ুন: টাকা দেওয়া বন্ধ! হঠাৎ সিদ্ধান্ত বদল রাজ্য সরকারের, চিন্তায় সকলে!

এদিকে জ্যোতিপ্ৰিয়র দেওয়া মেডিক্যাল রিপোর্ট নিয়ে সংশয় প্রকাশ করে ইডি। জেল কর্তৃপক্ষের দেওয়া রিপোর্ট নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়। ইডি তরফে নতুন করে বালুর স্বাস্থ্য পরীক্ষা করানোর অনুমতি চেয়ে আবেদন করা হয়। এর পরই বিচারপতির নির্দেশ, বুধবার বিকেল ৩টের মধ্যে বিকল্প হাসপাতালের নাম দিতে তদন্তকারী সংস্থাকে। তারপরই পরবর্তী সিদ্ধান্ত নেবে আদালত।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর